Advertisement
১৪ এপ্রিল ২০২৪
EPL

ত্রিমুখী লড়াই, বিপক্ষকে ছ’গোলে উড়িয়ে লিগ জয়ের রাস্তা খোলা রাখল আর্সেনাল, শীর্ষে লিভারপুল

ইংলিশ প্রিমিয়ার লিগ জয়ের লড়াই চলছে তিন দলের মধ্যে। আর্সেনাল, ম্যাঞ্চেস্টার সিটি এবং লিভারপুলের মধ্যে খুব বড় ব্যবধান নেই।

arsenal

শেফিল্ড ইউনাইটেডের ষষ্ঠ গোলের পর উচ্ছ্বাস আর্সেনালের ফুটবলারদের। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ মার্চ ২০২৪ ১১:২৪
Share: Save:

ইংলিশ প্রিমিয়ার লিগ জয়ের লড়াই এখন তিন দলের মধ্যে। ৬৩ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল। দ্বিতীয় স্থানে থাকা ম্যাঞ্চেস্টার সিটির ৬২ পয়েন্ট। সোমবার রাতে ৬ গোলে জিতে আর্সেনাল তিন নম্বরে রয়েছে ৬১ পয়েন্ট নিয়ে। তিনটি দলই খেলেছে ২৭টি করে ম্যাচ। এখনও ১১টি ম্যাচ বাকি।

সোমবার লিগে সব থেকে নীচে থাকা শেফিল্ড ইউনাইটেডের বিরুদ্ধে ৬-০ গোলে জিতল আর্সেনাল। সেই ম্যাচে ৫ মিনিটের মাথায় দলকে এগিয়ে দিয়েছিলেন অধিনায়ক মার্টিন ওডেগার্ড। আর থামানো যায়নি আর্সেনালকে। প্রথমার্ধেই ৫-০ গোলে এগিয়ে যায় তারা। এর মধ্যে একটি গোল শেফিল্ড শিল্ডের জায়ডন বোগলের আত্মঘাতী গোল (১৩ মিনিটে)। বাকি গোলগুলি করেন গ্যাব্রিয়েল মার্তিনেলি (১৫ মিনিটে), কাই হাভাৎস (২৫ মিনিটে) এবং ডেক্লাইন রাইসের (৩৯ মিনিটে)। দ্বিতীয়ার্ধে ব্যবধানে বাড়ে বেন হোয়াইটের গোলে। ৫৮ মিনিটে বল জালে জড়িয়ে দেন তিনি। লিগের নীচের দিকে থাকা একটি দলের বিরুদ্ধে যে দাপটের সঙ্গে খেলা উচিত, সে ভাবেই খেলেছে আর্সেনাল।

এই মরসুমে টানা সাত ম্যাচে জয় পেল আর্সেনাল। জয়ের পর কোচ মিকেল আর্টেটা বলেন, “খুব ভাল খেলেছে দল। বড় ব্যবধানে জিততে পেরেছি আমরা। নিজেরা কোনও গোল খাইনি। দলের গোল করার এই খিদেটা খুব ইতিবাচক আমাদের জন্য। আমাদের এই জয়ের ধারাটা বজায় রাখতে হবে।”

লিগে প্রথম তিনে থাকা দলগুলির মধ্যে লড়াই চলছে। চতুর্থ স্থানে থাকা অ্যাস্টন ভিলা ২৭ ম্যাচে পেয়েছে ৫৫ পয়েন্ট। শীর্ষে থাকা লিভারপুলের থেকে ৮ পয়েন্টে পিছিয়ে তারা। ফলে বড় অঘটন না ঘটলে তাদের পক্ষে লিগ জয়ের লড়াইয়ে ঢুকে পড়া কঠিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

EPL Arsenal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE