Advertisement
০১ মে ২০২৪
Asian Games 2023

সুনীলদের ম্যাচে ভারতীয় সমর্থককে উচ্ছ্বাস প্রকাশে বাধা, চিনা স্বেচ্ছাসেবকের আচরণে প্রশ্ন

ভারত-চিনের দ্বিপাক্ষিক সম্পর্ক শীতল। তার আঁচ এশিয়ান গেমসে পড়ছে বলে মনে করছেন অনেকে। রাহুলের গোলের পর এক ভারতীয় সমর্থককে বসে পড়তে বাধ্য করায় শুরু হয়েছে সমালোচনা।

picture of Sunil Cheetri

সুনীল ছেত্রী। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৩ ২৩:০৬
Share: Save:

উচ্ছ্বাস প্রকাশ করা যাবে না দলে সাফল্যে! উচ্ছ্বাস প্রকাশ করতে গিয়ে এশিয়ান গেমসের স্বেচ্ছাসেবকদের বাধার মুখে পড়তে হল এক ভারতীয় সমর্থককে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার ভারত-চিন ফুটবল ম্যাচে।

চিনের কাছে ১-৫ গোলে হেরে এশিয়ান গেমসে অভিযান শুরু করেছে সুনীল ছেত্রীর দল। ৯০ মিনিটের ম্যাচে ইগর স্টিমাচের দলের পক্ষে এক মাত্র ইতিবাচক ঘটনা প্রথমার্ধের সংযুক্ত সময় রাহুল কেপির গোল। প্রতি আক্রমণে উঠে প্রায় শূন্য ডিগ্রি কোণ থেকে অনবদ্য গোল করে সমতা ফিরিয়েছিলেন ২৩ বছরের স্ট্রাইকার। ভারতের এই গোল কার্যত হতবাক করে দেয় শক্তিশালী চিন দলকে।

ভারতীয় দল গোল শোধ করায় স্বাভাবিক ভাবেই খুশি হন ভারতীয় সমর্থকেরা। গ্যালারিতে চিনের সমর্থকদের মাঝে অল্প কিছু ভারতীয় সমর্থকেও ছিলেন। ভারতের গোল দেখে চিনের সমর্থকেরা কার্যত স্তম্ভিত হয়ে যান। সে সময় এক ভারতীয় সমর্থক গ্যালারিতে জাতীয় পতাকা উড়িয়ে উচ্ছ্বাস প্রকাশ করছিলেন। তা দেখেই এগিয়ে আসেন গেমসের এক স্বেচ্ছাসেবক। তিনি ওই ভারতীয় সমর্থককে বলেন, দাঁড়িয়ে উচ্ছ্বাস প্রকাশ করা যাবে না। তাতে অন্যদের খেলা দেখতে সমস্যা হচ্ছে। ওই ভারতীয়কে নির্দিষ্ট আসনে বসে পড়তে এক রকম বাধ্য করেন তিনি। যদিও গ্যালারির অন্য দর্শকেরা কেউই কোনও আপত্তি করেননি। এশিয়ান গেমসের স্বেচ্ছা সেবকের এই আচরণ নিয়ে স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠেছে। ঘটনার ভিডিয়োও সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে।

ভারতীয় বলেই কি চিনের আয়োজকেরা এমন আচরণ করলেন? এই প্রশ্ন উঠতে শুরু করেছে। দু’দেশের শীতল দ্বিপাক্ষিক সম্পর্কের কথা বলছেন অনেকে। অন্য দেশের সমর্থকদের সঙ্গে এমন আচরণ করা না হলে এই প্রশ্ন আরও প্রাসঙ্গিক হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asian Games 2023 Sunil Chhetri fan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE