Advertisement
২০ জুন ২০২৪
Brendan Hamill

ATK Mohun Bagan: এটিকে মোহনবাগানে এ বার অস্ট্রেলিয়া, দক্ষিণ কোরিয়ায় খেলা ডিফেন্ডার

অস্ট্রেলিয়া এবং দক্ষিণ কোরিয়ার বিভিন্ন ক্লাবে খেলেছেন এই ফুটবলার। অস্ট্রেলিয়ার যুব দলেও তিনি খেলেছেন। এ বার কলকাতার ক্লাবে যোগ দিলেন তিনি।

এটিকে মোহনবাগানে হ্যামিল।

এটিকে মোহনবাগানে হ্যামিল। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ জুন ২০২২ ১৩:১৭
Share: Save:

অস্ট্রেলিয়ার ‘এ’ লিগ থেকেই রয় কৃষ্ণ এবং ডেভিড উইলিয়ামসকে খুঁজে পেয়েছিল এটিকে মোহনবাগান। ঘটনাচক্রে, দু’জনেই ক্লাব ছেড়েছেন। নতুন ফুটবলার খুঁজতে আবার অস্ট্রেলিয়ার ঘরোয়া লিগের দিকে ঝুঁকেছে এটিকে মোহনবাগান। বৃহস্পতিবার তারা সই করাল অস্ট্রেলিয়ার ফুটবলার ব্রেন্ডান হামিলকে। তাঁর সঙ্গে দু’বছরের চুক্তি করা হয়েছে। তবে কৃষ্ণ বা উইলিয়ামসের বদলি নয়, তিনি এসেছেন ডিফেন্ডার তিরির বিকল্প হিসাবে। চোট পেয়ে দীর্ঘ দিনের জন্যে ছিটকে গিয়েছেন তিরি। সেই জায়গায় এশীয় কোটার ফুটবলার হিসাবে আনা হয়েছে হামিলকে।

সিডনিতে জন্ম নেওয়া এই ডিফেন্ডার বিভিন্ন যুব অ্যাকাডেমিতে খেলে উঠে এসেছেন। এর পর নীচের ডিভিশনগুলিতে খেলেছেন। মেলবোর্ন হার্ট এফসি-র (এখন মেলবোর্ন সিটি) হয়ে প্রথম পেশাদার চুক্তিতে সই করেন। দু’বছর সেখানে খেলার পর দক্ষিণ কোরিয়ার ক্লাব সিয়ংনাম এফসি-তে যোগ দেন। সেখান থেকে যান গাংউওন এফসি-তে। ২০১৪-এ দেশে ফিরে ওয়েস্টার্ন সিডনি ওয়ান্ডারার্সে যোগ দেন। সেখানে জীবনের সবচেয়ে ভাল সময় কাটান। ক্লাবের অধিনায়কও হন। এর পর ওয়েস্টার্ন ইউনাইটেড ঘুরে মেলবোর্ন ভিকট্রিতে যোগ দেন। সেখান থেকে এলেন এটিকে মোহনবাগানে। গত মরসুমে অস্ট্রেলিয়ার ঘরোয়া লিগে দ্বিতীয় স্থানে শেষ করেছে মেলবোর্ন। ক্লাবের হয়ে এএফসি চ্যাম্পিয়ন্স লিগে খেলেছেন হামিল।

রক্ষণ সামলানোর পাশাপাশি উঠে গিয়ে গোল করতে পারেন হামিল। পাসিংও ভাল। সবুজ-মেরুনে যোগ দিয়ে হামিল বলেছেন, “ভারতীয় ফুটবলে এটিকে মোহনবাগানের বিরাট ঐতিহ্য রয়েছে। অন্য ক্লাবের প্রস্তাব থাকলেও তাই এটিকে মোহনবাগানে যোগ দিয়েছি। এই ক্লাবকে ট্রফি দেওয়ার জন্য মুখিয়ে রয়েছি।” কোচ জুয়ান ফেরান্দো বলেছেন, “শুধু রক্ষণ সামলানো নয়, পিছন থেকে খেলা তৈরি করতে পারে হামিল। তার জন্যেই ওকে নিয়েছি। আমাদের রক্ষণ এখন কিছুটা নড়বড়ে। হামিলের অভিজ্ঞতা আমাদের কাজে লাগবে।”

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE