Advertisement
১৩ এপ্রিল ২০২৪
UEFA Champions League

চ্যাম্পিয়ন্স লিগে ড্র বার্সেলোনার, শেষ মিনিটের গোলে হার আর্সেনালের

সুযোগ নষ্টের খেসারত দিতে হল বার্সেলোনাকে। চ্যাম্পিয়ন্স লিগে নাপোলির সঙ্গে ড্র করল তারা। অন্য দিকে পোর্তোর কাছে হারতে হল আর্সেনালকে।

football

গোলের পরে বার্সেলোনার ফুটবলারদের উল্লাস। যদিও সেই হাসি শেষ পর্যন্ত থাকেনি। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৪ ১১:২৬
Share: Save:

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় হোঁচট খেল বার্সেলোনা ও আর্সেনাল। প্রথম পর্বের ম্যাচে নাপোলির সঙ্গে ড্র করল বার্সা। এগিয়ে থেকেও জিততে পারল না লিয়োনেল মেসির পুরনো ক্লাব। অন্য দিকে শেষ মিনিটের গোলে পোর্তোর কাছে হারতে হল আর্সেনালকে।

অ্যাওয়ে ম্যাচেও শুরু থেকে দাপট ছিল বার্সার। সহজ সুযোগ নষ্ট করেন লামিনে ইয়ামাল ও ইলখাই গুন্ডোয়ান। ৬০ মিনিটের মাথায় বার্সাকে এগিয়ে দেন সেই রবার্ট লেয়নডস্কি। পেদ্রির পাস থেকে গোল করতে কোনও ভুল করেননি পোল্যান্ডের স্ট্রাইকার।

দেখে মনে হচ্ছিল অ্যাওয়ে ম্যাচে জিতে পরের পর্বের আগে এগিয়ে যাবে বার্সা। কিন্তু আফ্রিকা কাপ অফ নেশনস খেলে ফেরা ভিক্টর ওসিমহেন নাপোলির হয়ে গোল করে বার্সার জয় আটকে দেন। ১-১ গোলে শেষ হয় খেলা। ১২ মার্চ পরের পর্বে মুখোমুখি হবে দুই দল।

অন্য ম্যাচে আর্সেনালকে চমকে দিয়েছে পোর্তো। অ্যাওয়ে ম্যাচে আর্সেনালের আক্রমণ বেশি হলেও গোল লক্ষ্য করে একটিও শট নিতে পারেনি আর্সেনাল। পোর্তোও বিশেষ কোনও সুযোগ পায়নি। দেখে মনে হচ্ছিল, দুই দলই দ্বিতীয় পর্বের কথা ভেবে সাবধানী ফুটবল খেলছে। কিন্তু সংযুক্তি সময়ের শেষ মিনিটে ব্রাজিলীয় উইঙ্গার গেলানোর শট আর্সেনালের জালে জড়িয়ে যায়। ১-০ গোলে জেতে ইটালির ক্লাব। ১২ মার্চ পরের পর্বে মুখোমুখি হবে দুই দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

UEFA Champions League barcelona Arsenal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE