Advertisement
২৪ সেপ্টেম্বর ২০২৩
Lionel Messi

মেসি কি আবার বার্সায়? লিয়োকে ফেরানোর জন্য কী করেছেন, ফাঁস বার্সেলোনা সভাপতির

প্যারিস সঁ জরমঁর সঙ্গে নতুন চুক্তিতে সই করেননি লিয়োনেল মেসি। এর মধ্যেই তাঁকে ফেরাতে মরিয়া বার্সেলোনা। ক্লাবের সভাপতি কথা বলেছেন মেসির বাবা জর্জের সঙ্গে।

Picture of Lionel Messi

আবার কি বার্সেলোনার জার্সিতে দেখা যাবে লিয়োনেল মেসিকে! তাঁকে ফেরাতে মরিয়া স্পেনের ক্লাব। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ মার্চ ২০২৩ ১২:২৩
Share: Save:

লিয়োনেল মেসিকে বার্সোলোনায় ফিরিয়ে আনতে মরিয়া হয়ে উঠেছেন ক্লাবের সভাপতি জোয়ান লাপোর্তা। তিনি মেসির বাবা জর্জের সঙ্গে ফোনে কথা বলেছেন বলে জানিয়েছেন। জর্জে মেসির এজেন্ট। তাই মেসিকে ক্লাবে ফেরাতে তাঁর সঙ্গেই প্রথমে কথা বলেছেন লাপোর্তা।

মেসির সঙ্গে লাপোর্তার সম্পর্ক খুব একটা ভাল নয়। দু’বছর আগে মেসির বার্সা ছাড়ার নেপথ্যে অন্যতম কারণ ছিলেন লাপোর্তা। তাঁর সঙ্গে মনোমালিন্যের কথা প্রকাশ্যে বলেছিলেন মেসি। সেই লাপোর্তা এখন মেসিকে ফেরাতে মরিয়া চেষ্টা চালাচ্ছেন। কয়েক দিন আগে ফিফার বর্ষসেরা ক্রিকেটারদের পুরস্কার প্রদানের অনুষ্ঠানে গিয়েছিলেন লাপোর্তা। সেখানে মেসির সঙ্গে তাঁর দেখা হয়। দু’জনে হাত মেলান। কিন্তু মেসি তাঁর সঙ্গে কোনও কথা বলেননি।

মেসির সঙ্গে কথা না হলেও তাঁর বাবার সঙ্গে আলোচনার কথা স্বীকার করে নিয়েছেন লাপোর্তা। সংবাদমাধ্যমে তিনি বলেছেন, ‘‘আমার সঙ্গে জর্জের দেখা হয়েছিল। মেসি বিশ্বকাপ জেতায় আমি ওঁকে শুভেচ্ছা জানিয়েছি। পরে ওঁর সঙ্গে আমার ফোনেও কথা হয়েছে। তবে এই বিষয়ে এখন বেশি কিছু বলব না।’’

লাপোর্তাকে প্রশ্ন করা হয়, মেসি কি বার্সেলোনায় ফেরার কথা ভাবছেন? জবাবে বার্সা সভাপতি বলেছেন, ‘‘মেসি এখন প্যারিস সঁ জরমঁর ফুটবলার। তাই ও বার্সেলানোয় ফিরতে চাই কি না সে বিষয়ে এখন কথা বলা ঠিক হবে না।’’ লাপোর্তা পরিষ্কার করে দিয়েছেন যে দু’বছর আগে মেসির ক্লাব ছাড়ার নেপথ্যে তিনি ছিলেন না। লাপোর্তা বলেছেন, ‘‘মেসির ক্লাব ছাড়া আমারও ভাল লাগেনি। কিন্তু সেই সময় কিছু করার ছিল না। সবার উপরে ক্লাব। ব্যক্তির থেকে ক্লাবকে বেশি গুরুত্ব দিয়েছিলাম। আমার কিছু করার ছিল না।’’

২০২১ সালে দু’বছরের চুক্তিতে পিএসজিতে যোগ দেন মেসি। সেই চুক্তি শেষ হওয়ার পথে। ক্লাবের সঙ্গে নতুন করে কোনও চুক্তি করেননি লিয়ো। ইতিমধ্যেই মেজর সকার লিগের ক্লাব ইন্টার মায়ামি তাঁকে প্রস্তাব দিয়েছে। তার মধ্যেই এ বার উঠে এল বার্সেলোনার নাম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE