Advertisement
০৬ মে ২০২৪
Mohun Bagan Super Giant

মোহনবাগান দল গুছিয়ে নিচ্ছে, বিশ্বকাপারের পর এ বার ইউরো খেলা স্ট্রাইকার সবুজ-মেরুনে

দল গুছিয়ে নিচ্ছে মোহনবাগান সুপার জায়ান্ট। বিশ্বকাপারের পর এ বার ইউরো কাপে খেলা ফুটবলারকে সই করাল তারা। ফলে বাগানের আক্রমণ আরও শক্তিশালী হল।

Mohun Bagan club

মোহনবাগান ক্লাব তাঁবু। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৫ জুন ২০২৩ ১৩:০৪
Share: Save:

আইএসএলের আগামী মরসুমে নামার আগে নিজেদের দল গুছিয়ে নিচ্ছে মোহনবাগান সুপার জায়ান্ট। অস্ট্রেলিয়ার বিশ্বকাপার জেসন কামিংসের সঙ্গে আগেই কথাবার্তা প্রায় পাকা করে রেখেছে মোহনবাগান। শুধু সই বাকি। এ বার ইউরো কাপ খেলা আলবানিয়ার আর্মান্দো সাদিকুকে নিল তারা। এর ফলে বাগানের আক্রমণ আরও শক্তিশালী হল।

স্পেনের লা লিগার দ্বিতীয় ডিভিশনের ক্লাব এফসি কার্তাহেনার এই স্ট্রাইকারের সঙ্গে দু’বছরের চুক্তি হয়েছে মোহনবাগানের। এর আগে লেভান্তে ও মালাগার মতো দলের হয়েও খেলেছেন সাদিকু। আলবানিয়ার জাতীয় দলের হয়ে ২০১২ সাল থেকে খেলছেন তিনি। দেশের হয়ে ৩৮টি ম্যাচে ১২ গোল করেছেন এই স্ট্রাইকার, যা আলবানিয়ার ইতিহাসে যুগ্ম সর্বাধিক। শুধু তাই নয়, ২০১৬ সালে ইউরো কাপে আলবানিয়ার হয়ে রোমানিয়ার বিরুদ্ধে প্রথম গোল করেছিলেন সাদিকু। সেটিই ইউরো কাপে আলবানিয়ার কোনও ফুটবলারের করা প্রথম গোল।

বক্সের ভিতর ও বাইরে থেকে ভাল করতে পারেন সাদিকু। স্পেন ছাড়াও পোল্যান্ড, বলিভিয়া ও তুরস্কের বিভিন্ন ক্লাবে খেলেছেন তিনি। মোহনবাগানে যোগ দিয়ে সাদিকু বলেছেন, ‘‘স্পেন থেকে ভারতে যে ফুটবলাররা আসছে তারা ফিরে গিয়ে এখানকার ফুটবলের কথা বলছে। মোহনবাগান আমাকে প্রস্তাব দেওয়ার পরে আমি এই লিগ নিয়ে খোঁজখবর করতে শুরু করি। ভারতীয় ফুটবলে মোহনবাগানের শতাব্দীপ্রাচীন ঐতিহ্য রয়েছে। তাই এক সপ্তাহের মধ্যেই আমি রাজি হয়ে যাই। এই ক্লাবের জার্সি পরা আমার কাছে গর্বের। আশা করছি আবার আইএসএল জিতব। সেই সঙ্গে অন্য প্রতিযোগিতাতেও দলকে সাফল্য জিতে চাই।’’

আইএসএলের আগে দলের ফাঁক ভরাটের কাজ চালাচ্ছে মোহনবাগান। মাঝমাঠে হুগো বুমোস চলে যাওয়ায় চেন্নাইয়িন এফসি থেকে অনিরুদ্ধ থাপাকে সই করিয়েছে তারা। দলের কোচিং দলে ফিরেছে পুরনো মুখ। টেকনিক্যাল ডিরেক্টর হিসাবে যোগ দিয়েছেন আন্তোনিয়ো লোপেস হাবাস। এটিকে থাকাকালীন এবং পরে এটিকে মোহনবাগানকে আইএসএল জিতিয়েছেন তিনি। এ বার কোচ জুয়ান ফেরান্দোকে সাহায্য করার জন্য হাবাসকে আনা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohun Bagan indian super league Bengal Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE