Advertisement
০১ মে ২০২৪
Belgium vs Sweden

বন্দুকবাজের হামলায় বন্ধ বেলজিয়াম-সুইডেন ইউরো ফুটবলের যোগ্যতা অর্জনের ম্যাচ, বন্দি খেলোয়াড়েরা

বেলজিয়ামের হেসেল স্টেডিয়ামে ইউরো ২০২৪-এর যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে মুখোমুখি হয়েছিল বেলজিয়াম ও সুইডেন। স্টেডিয়ামের পাঁচ কিলোমিটার দূরে গুলি চালনার ঘটনা ঘটে।

মাঝপথে বন্ধ হয়ে গেল বেলজিয়াম-সুইডেন ফুটবল ম্যাচ।

মাঝপথে বন্ধ হয়ে গেল বেলজিয়াম-সুইডেন ফুটবল ম্যাচ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৩ ০৮:২২
Share: Save:

বন্দুকবাজের হামলায় মাঝপথে বন্ধ হয়ে গেল বেলজিয়াম-সুইডেন ফুটবল ম্যাচ। বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসের যে স্টেডিয়ামে খেলা চলছিল তার থেকে পাঁচ কিলোমিটার দূরে গুলি চালনার ঘটনা ঘটে। সুইডেনের দুই সমর্থক প্রাণ হারান। এর পর দুই দলের ফুটবলাররা মাঠে নামতে চাননি।

আগামী বছর ইউরো কাপের যোগ্যতা অর্জন পর্বে বেলজিয়াম ও সুইডেন মুখোমুখি হয়েছিল ব্রাসেলসের হেসেল স্টেডিয়ামে। সেখান থেকে পাঁচ কিলোমিটার দূরে একটি রেল স্টেশনে হঠাৎই গুলি চালানোর ঘটনা ঘটে। বেলজিয়ামের দুই সমর্থকের মৃত্যু হয়। তখন প্রথমার্ধের খেলা শেষ হয়ে গিয়েছিল। দুই দলের ফুটবলাররা সাজঘরে ছিলেন। গুলি চালনার ঘটনা জানাজানি হতেই স্টেডিয়ামের সব গেট বন্ধ করে দেওয়া হয়। ফুটবলারদেরও সাজঘর থেকে বেরতে দেওয়া হয়নি। ফুটবলাররা নিজেরাও আর ম্যাচ খেলতে চাননি। সেই সময় খেলার ফল ছিল ১-১।

এই ঘটনার সঙ্গে ইজ়রায়েল-হামাস যুদ্ধের কোনও যোগ আছে কিনা, সে বিষয়ে নিশ্চিত করে কিছু জানা যায়নি। জঙ্গি যোগের সম্ভাবনাও উড়িয়ে দিচ্ছে না বেলজিয়াম সরকার।

বেলজিয়াম সরকারের এক মুখপাত্র জানিয়েছেন, সন্দেহভাজন বন্দুকবাজ নাকি এক ভিডিয়ো বার্তায় আগেই জানিয়েছিল, সে ইসলামিক স্টেট জঙ্গি সংগঠনের সদস্য।

বেলজিয়ামের প্রধানমন্ত্রী আলেকজান্ডার ডি ক্রো মন্ত্রিসভার জরুরি বৈঠক ডেকেছেন। তিনি টুইট করে সুইডেনের প্রধানমন্ত্রীকে সমবেদনা জানিয়েছেন। প্রয়াত দুই সুইডিশ পরিবারের প্রতিও সমবেদনা জানিয়েছেন ডি ক্রো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Belgium Sweden UEFA Euro 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE