Advertisement
১২ জুলাই ২০২৪
Cristiano Ronaldo

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ছোটবেলার শত্রু ক্লাবে ম্যাচ গড়াপেটা! শুরু তদন্ত

ইংল্যান্ডের সংবাদপত্র ‘দ্য ডেইলি মেল’-এর খবর অনুযায়ী, ২০১৬ থেকে ২০২০-র মধ্যে বহু আর্থিক তছরূপ হয়েছে, যার ফলে লাভবান হয়েছে বেনফিকা।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দেশ পর্তুগালের ক্লাব বেনফিকার বিরুদ্ধে ম্যাচ গড়াপেটার অভিযোগে তদন্ত শুরু হল।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দেশ পর্তুগালের ক্লাব বেনফিকার বিরুদ্ধে ম্যাচ গড়াপেটার অভিযোগে তদন্ত শুরু হল। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২৩ ১৬:১০
Share: Save:

ক্রিকেটে গড়াপেটার কাণ্ড মিটতে না মিটতেই এ বার প্রকাশ্যে ফুটবলের গড়াপেটা। ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দেশ পর্তুগালের ক্লাব বেনফিকার বিরুদ্ধে ম্যাচ গড়াপেটার অভিযোগে তদন্ত শুরু হল। রোনাল্ডো যখন স্পোর্টিং লিসবনে খেলতেন তখন এই বেনফিকা ছিল তাঁর শত্রু ক্লাব। এই মুহূর্তে পর্তুগিজ লিগে এক নম্বর স্থানে রয়েছে বেনফিকা। তদন্তকারীরা ক্লাবের এমন কিছু ই-মেলের সন্ধান পেয়েছেন, যেখানে স্পষ্ট যে একটি নির্দিষ্ট সময় ধরে আর্থিক দুর্নীতি করা হয়েছে।

ইংল্যান্ডের সংবাদপত্র ‘দ্য ডেইলি মেল’-এর খবর অনুযায়ী, ২০১৬ থেকে ২০২০-র মধ্যে বহু আর্থিক তছরূপ হয়েছে, যার ফলে লাভবান হয়েছে বেনফিকা। কী সেই দুর্নীতি তা অবশ্য এখনও জানা যায়নি। তবে প্রাক্তন প্রেসিডেন্ট লুইস ফিলিপ ভিয়েরার পদত্যাগের দেড় বছরের মাথায় এই ঘটনা অনেককেই অবাক করেছে। কর ফাঁকি, আর্থিক দুর্নীতি, অর্থ ছয়লাপের কারণে বাধ্য হয়ে পদত্যাগ করতে হয় ভিয়েরাকে। তাঁর বিরুদ্ধে তখন থেকেই তদন্ত চলছে।

ভিয়েরার পরে প্রেসিডেন্ট হন বেনফিকা, এসি মিলান এবং পর্তুগালের প্রাক্তন ফুটবলার রুই কোস্তা। তাঁকেও এখন তদন্তের মুখোমুখি হতে হবে। তাঁর বিরুদ্ধে আর্থিক দুর্নীতির কোনও অভিযোগ না থাকা সত্ত্বেও। বেনফিকার তরফে একটি বিবৃতিতে তদন্তের কথা স্বীকার করে নেওয়া হয়েছে। তবে তদন্ত চলছে বলে এ বিষয়ে বিস্তারিত কিছু বলা হয়নি।

এক সময় ম্যাচ গড়াপেটা খুব স্বাভাবিক ঘটনা ছিল ইটালিতে। সে দেশের সবচেয়ে সফল ক্লাব জুভেন্টাসকেও এক সময় দুর্নীতির অপরাধে দ্বিতীয় ডিভিশনে নেমে যেতে হয়েছে। তবে পর্তুগালে এমন ঘটনা অতীতে খুব বেশি দেখা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cristiano Ronaldo Benfica match fixing
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE