Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Bengal Football

Bengal Football: প্রস্তুতি ম্যাচে এটিকে মোহনবাগানকে হারিয়ে দিল বাংলা, উচ্ছ্বসিত কোচ রঞ্জন

কেরলের কাছে সন্তোষ ট্রফির ফাইনালে হেরে কিছুটা মন খারাপ ছিল বাংলার ফুটবলারদের। বৃহস্পতিবার বিকেলের পর থেকে গোটা শিবির আবার চাঙ্গা হয়ে উঠল।

কাউকোদের বিরুদ্ধে লড়াই বাংলার

কাউকোদের বিরুদ্ধে লড়াই বাংলার নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ মে ২০২২ ২০:৪৫
Share: Save:

কেরলের কাছে সন্তোষ ট্রফির ফাইনালে হেরে কিছুটা মন খারাপ ছিল বাংলার ফুটবলারদের। বৃহস্পতিবার বিকেলের পর থেকে গোটা শিবির আবার চাঙ্গা হয়ে উঠল। এ দিন যুবভারতীর অনুশীলন মাঠে প্রস্তুতি ম্যাচে এটিকে মোহনবাগানকে ১-০ ব্যবধানে হারিয়ে দিল বাংলা দল। ম্যাচের একমাত্র গোলটি করেন তুহিন দাস।

স্কোরলাইন দেখে মনে হতেই পারে বাংলা কোনও রকমে জিতেছে। কিন্তু আসলে ম্যাচ মোটেই সে রকম হয়নি। বিদেশি সমৃদ্ধ এটিকে মোহনবাগানের বিরুদ্ধেও চোখে চোখ রেখে লড়াই করলেন রঞ্জন ভট্টাচার্যের ছেলেরা। লিস্টন কোলাসোর একটি শট পোস্টে লাগা ছাড়া এটিকে মোহনবাগান সে ভাবে সুযোগই পায়নি। উল্টে বাংলাই এমন কিছু সুযোগ পেয়েছিল যেগুলি কাজে লাগাতে পারলে ব্যবধান আরও বাড়তে পারত। সবুজ-মেরুন কোচ জুয়ান ফেরান্দো দলে বার বার পরিবর্তন করেছেন। জনি কাউকো, হুগো বুমোসরা সবাই খেলেছেন। কিন্তু মনোতোষ চাকলাদার, সুপ্রিয় পণ্ডিত, দিলীপ ওঁরাওদের সাহসের কাছে হার মানলেন তাঁরা।

ম্যাচের পর উচ্ছ্বসিত কোচ রঞ্জন। আনন্দবাজার অনলাইনকে বললেন, “আজ দেখিয়ে দিলাম আমরা কী দল! সন্তোষ ফাইনালে হেরে গোটা দলই একটু দমে ছিল। কিন্তু এখন আবার প্রত্যেকে চাঙ্গা। আমি খুশি যে ছেলেরা চোখে চোখ রেখে লড়াই করেছে। এটিকে মোহনবাগানের মতো একটা তারকাখচিত দলকে সামনে পেয়েও ভয় পেয়ে যায়নি। প্রস্তুতি ম্যাচ হলেও এই জয় আমাদের আত্মবিশ্বাস অনেকটা বাড়িয়ে দিল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bengal Football IFA ATK Mohun Bagan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE