Advertisement
০১ অক্টোবর ২০২২
bhaichung bhutia

Bhaichung Bhutia: ভারতীয় ফুটবলের শীর্ষ পদে বসতে চান? উত্তর দিলেন ভাইচুং

সুব্রতের মনোনয়ন বাতিল হয়ে গিয়েছে। আইএফএ-র পক্ষ থেকে অন্য কারও নাম পাঠানো হতে পারে। ভাইচুং সভাপতি পদে চাইছেন প্রাক্তন ফুটবলারকেই।

এআইএফএফ সভাপতি পদে ভাইচুং চাইছেন কোনও প্রাক্তন ফুটবলারকে।

এআইএফএফ সভাপতি পদে ভাইচুং চাইছেন কোনও প্রাক্তন ফুটবলারকে। —ফাইল চিত্র

সংবাদ সংস্থা
গ্যাংটক শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২২ ২৩:২০
Share: Save:

ভাইচুং ভুটিয়া চাইছেন সর্বভারতীয় ফুটবল সংস্থার (এআইএফএফ) সভাপতি পদে বসুক কোনও প্রাক্তন ফুটবলার। যদিও তিনি এই পদে লড়বেন কি না তা এখনও স্পষ্ট নয়। তাঁর মতে আইএম বিজয়ন বা ব্রুনো কুটিনহো এই কাজের জন্য অনেক বেশি দক্ষ।

এআইএফএফের সভাপতি পদের নির্বাচনের রিটার্নিং অফিসার ৬৭টি জন ভোটারের তালিকা দিয়েছেন। এর মধ্যে ৩১টি ফুটবল সংস্থা রয়েছে এবং সেই সঙ্গে ৩৬ জন ‘নাম করা’ ফুটবলার। আগামী কয়েক দিনের মধ্যে চূড়ান্ত তালিকা তৈরি হবে। সেই তালিকা বার হওয়া পর্যন্ত অপেক্ষা করতে চাইছেন ভাইচুং। তার আগে তিনি সভাপতি পদে লড়বেন কিনা সে ব্যাপারে স্পষ্ট উত্তর দিতে চাইছেন না। রবিবার ভাইচুং বলেন, ‘‘প্রাক্তন ফুটবলারদের এই তালিকায় আনার সিদ্ধান্তের জন্য সুপ্রিম কোর্টকে ধন্যবাদ। এআইএফএফ-র নতুন নিয়মাবলী এখনও চূড়ান্ত হয়নি। তা ছাড়া আর কয়েক দিনের মধ্যেই জানা যাবে যে কারা কারা ভোট দিতে পারবে। সেটা হওয়ার পরই আমরা ঠিক করব যে সভাপতির পদে লড়ার জন্য কার নাম দেওয়া যায়। বেশ কিছু বন্ধু আমাকে ভোটে লড়ার কথা বলেছে, আমি সেই জন্য তাদের ধন্যবাদ জানাতে চাই।’’ চূড়ান্ত ভোটার তালিকা বের হওয়া পর্যন্ত অপেক্ষা করতে চাইছেন ভাইচুং। তার আগে তিনি সভাপতি পদে লড়বেন কিনা সে ব্যাপারে স্পষ্ট উত্তর দিতে চাইছেন না।

ভাইচুংকে জিজ্ঞেস করা হয় তিনি ভোটে লড়বেন কি না। উত্তরে ভারতের প্রাক্তন ফুটবল অধিনায়ক বলেন, ‘‘আমাকে জিজ্ঞেস করা হলে বলব যে, একাধিক সিনিয়র ফুটবলার রয়েছে যারা আমার থেকে অনেক ভাল কাজ করতে পারবে। বিজয়ন এবং ব্রুনো ভারতীয় ফুটবলকে অনেক কিছু দিয়েছে। নতুন ফুটবলার তুলে আনার ক্ষেত্রেও বড় ভূমিকা নিয়েছে তারা। জুনিয়রদের মধ্যে রেনেডি সিংহ এবং অভিষেক যাদব আছে। কিন্তু আমার মনে হয় ওরা কোচ হিসাবে কাজ করতেই বেশি আগ্রহী।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.