Advertisement
০৫ মার্চ ২০২৪
Naymer Jr

সৌদি আরবের পথে নেমারও, ব্রাজিলীয় স্ট্রাইকারকে ১৪৫৩ কোটি টাকার প্রস্তাব আল হিলালের

রোনাল্ডো, বেঞ্জিমা, মানে, হেন্ডারসনদের সঙ্গে যোগ হতে চলেছে নেমারের নাম। পিএসজি ছেড়ে তিনি যোগ দিতে চলেছেন আল হিলালে। এমনই দাবি ফ্রান্সের একটি সংবাদ পত্রের।

picture of Neymar

নেমার। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৩ ১৩:৩৮
Share: Save:

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পর প্রথম সারির একাধিক ফুটবলার যোগ দিয়েছেন সৌদি আরবের বিভিন্ন ক্লাবে। এ বার সেই দলে নাম লেখাতে চলেছেন নেমার জুনিয়র। প্যারিস সঁ জরমঁর সঙ্গে ২০২৫ সাল পর্যন্ত চুক্তি থাকলেও চলতি বছরেই ব্রাজিলীয় স্ট্রাইকার যোগ দিতে পারেন আল হিলালে।

চোট সারিয়ে কিছু দিন আগে মাঠে ফিরেছেন নেমার। যদিও ভাইরাল সংক্রমণ হওয়ায় রবিবার পিএসজির হয়ে লিগ ওয়ানের প্রথম ম্যাচ খেলতে পারেনি। সংক্রমণের জন্য দিন দুয়েক একা অনুশীলন করছেন। এর মধ্যেই ফ্রান্সের একটি সংবাদ পত্রের দাবি, সৌদি প্রো লিগের ক্লাব আল হিলালের সঙ্গে দু’বছরের চুক্তি করতে রাজি হয়েছেন নেমার। ফ্রান্সের ক্লাবটিও তাঁকে ছেড়ে দিতে রাজি। সংবাদ পত্রটির দাবি অনুযায়ী, দু’বছরের জন্য আল হিলাল নেমারকে ১৬০ মিলিয়ন ইউরো বা প্রায় ১৪৫৩ কোটি ২৩ লাখ টাকা দেবে। যদিও সৌদি আরবের ক্লাব ফুটবলে নেমারের যোগ দেওয়ার ব্যাপারে সরকারি ভাবে কিছু জানা যায়নি। আল হিলাল, পিএসজি বা ব্রাজিলীয় তারকার পক্ষ থেকে কিছু জানানো হয়নি।

সূত্রের খবর, চলতি সপ্তাহেই সৌদি আরব যেতে পারেন নেমার। সোমবার তাঁর মেডিক্যাল পরীক্ষা সম্পূর্ণ হওয়ার কথা। প্যারিস সঁ জরমেঁর তরফে কিছু বলা না হলেও শোনা যাচ্ছে, ট্রান্সফার ফি বাবদ ১০০ মিলিয়ন ইউরো বা প্রায় ৯১০ কোটি টাকা পাবে।

লিয়োনেল মেসি পিএসজি ছাড়ার পর থেকে শোনা যাচ্ছিল নেমারও ক্লাব ছাড়তে পারেন। তিনি চেয়েছিলেন পুরনো ক্লাব বার্সেলোনায় ফিরতে। স্পেনের ক্লাবটির কর্তৃপক্ষের সঙ্গে নেমার যোগাযোগও করেছিলেন। সূত্রের খবর, মেসিকে ফেরাতে বার্সেলোনা কর্তৃপক্ষ যতটা আগ্রহী ছিলেন, নেমারের ক্ষেত্রে ততটা ছিলেন না। পরে বিশাল আর্থিক প্রস্তাব নিয়ে তাঁর সঙ্গে যোগাযোগ করেন আল হিলাল কর্তৃপক্ষ। কয়েক দফা আলোচনার পর দু’পক্ষ সম্মত হয়েছেন। সরকারি ভাবে অবশ্য এখনও চুক্তি হয়নি। উল্লেখ্য,প্রথমে মেসিকে প্রস্তাব দিয়েছিলেন আল হিলাল কর্তৃপক্ষ। তিনি রাজি হননি।

নেমার কবে আল হিলালে যোগ দেবেন, তা নিশ্চিত করে জানাতে পারেনি ফ্রান্সের সংবাদ পত্রটি। মনে করা হচ্ছে, ফুটবলার সই করানোর পরবর্তী সময় (গ্রীষ্মের ট্রান্সফার উইন্ডো) নেমার যোগ দেবেন সৌদি আরবের ক্লাবটিতে। ছ’বছর আগে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দিয়েছিলেন নেমার। একই বছরে মোনাকো থেকে যোগ দিয়েছিলেন কিলিয়ান এমবাপেও। তাঁর সঙ্গে দূরত্ব মেটার কথা রবিবারই জানিয়েছেন পিএসজি কর্তৃপক্ষ। তবে নেমারকে নিয়ে কোনও মন্তব্য করা হয়নি।

রোনাল্ডো আল নাসেরে যোগ দেওয়ার পর করিম বেঞ্জিমা, সাদিয়ো মানে, জর্ডান হেন্ডারসনের মতো ফুটবলারেরা যোগ দিয়েছেন সৌদির বিভিন্ন ক্লাবে। এ বার সেই তালিকায় যোগ হতে চলেছে নেমারের নাম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE