Advertisement
১৪ এপ্রিল ২০২৪
Brazil Football

নেমারের টাকায় মামলা লড়েও পার পেলেন না, ধর্ষণের দায়ে মেসির প্রাক্তন সতীর্থের সাড়ে চার বছরের জেল

কাতার বিশ্বকাপে খেলা আলভেসের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ উঠেছিল। বার্সেলোনার এক নাইটক্লাবে তিনি ধর্ষণ করেছিলেন বলে অভিযোগ। সেই মামলায় বৃহস্পতিবার রায় দিল স্পেনের আদালত।

dani alves

দানি আলভেস। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:৫৭
Share: Save:

ব্রাজিলের ফুটবলার দানি আলভেসকে দোষী সাব্যস্ত করল স্পেনের আদালত। সাড়ে চার বছরের জেল হল তাঁর। কাতার বিশ্বকাপে খেলা আলভেসের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ উঠেছিল। বার্সেলোনার এক নাইটক্লাবে তিনি ধর্ষণ করেছিলেন বলে অভিযোগ। সেই মামলায় বৃহস্পতিবার রায় দিল স্পেনের আদালত।

বার্সেলোনার প্রাক্তন ফুটবলারের বিরুদ্ধে ২০২২ সালে ধর্ষণের অভিযোগ উঠেছিল। আলভেস যদিও সেই অভিযোগ অস্বীকার করেছিলেন। ২০২২ সালের ৩১ ডিসেম্বর বার্সেলোনার এক নাইটক্লাবের শৌচালয়ে ওই মহিলাকে ধর্ষণ করেছিলেন বলে অভিযোগ আলভেসের। গত বছর ২০ জানুয়ারি গ্রেফতার করা হয় তাঁকে। ক্যাটালান পুলিশের তরফে জানানো হয়েছিল যে, ২ জানুয়ারি তাদের কাছে যৌন নিগ্রহের অভিযোগ করেছিলেন এক মহিলা। তিনি জানিয়েছিলেন যে, আলভেস তাঁকে আপত্তিকর ভাবে ছুঁয়েছেন। পুলিশের কাছে করা রিপোর্টে বলা হয় যে, ওই মহিলার প্যান্টের ভিতরে হাত ঢোকান আলভেস।

অন্য দিকে, স্ত্রী দিনোরাহ সান্তানার সঙ্গে বিবাহবিচ্ছেদের মামলার জন্য আলভেসের সব সম্পত্তি আপাতত বাজেয়াপ্ত রয়েছে। ফলে ব্যাঙ্ক থেকে টাকা তুলতে পারছেন না তিনি। এই পরিস্থিতিতে প্রাক্তন সতীর্থদের কাছে সাহায্য চেয়েছিলেন ব্রাজিলীয় ফুটবলার। তাঁর আবেদনে সাড়া দিয়েছিলেন নেমার। প্রাক্তন সতীর্থকে তিনি ১ লাখ ৫০ হাজার ইউরো (ভারতীয় মুদ্রায় প্রায় ১ কোটি ৩৬ লাখ টাকা) পাঠিয়েছিলেন।

এই প্রথম নয়, নেমার আগেও আলভেসকে সাহায্য করেছিলেন। তাঁর হয়ে আইনি লড়াই চালানোর জন্য নিজের বাবার সংস্থার এক প্রবীণ আইনজীবীকে নিযুক্ত করেছিলেন। আলভেসের বিরুদ্ধে আদালতে ভরণপোষণের খরচ না দেওয়ার অভিযোগ করেছিলেন তাঁর স্ত্রী সান্তানা। দুই মামলায় জর্জরিত বন্ধুর পাশে আরও এক বার দাঁড়িয়েছিলেন নেমার। কিন্তু তাতে আলভেস শাস্তি এড়াতে পারেননি। যদিও তাঁর শাস্তির বিরুদ্ধে মামলা করতে পারেন আলভেস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Brazil Football Dani Alves Neymar Lionel Messi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE