Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০১ জুলাই ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Bundesliga: লেয়নডস্কি গোল করেই চলেছেন, শীর্ষে রিয়াল

আর্লিং হালান্ডরা শনিবারই আরবি লাইপজ়িগের কাছে ১-২ হারেন। ২৯ ও ৬৮ মিনিটে গোল করেন লাইপজ়িগের ক্রিস্টোফার এনকুনকো এবং ইউসুফ পলসেন।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৮ নভেম্বর ২০২১ ০৯:৪৬
Save
Something isn't right! Please refresh.
উল্লাস: গোলের পরে রবার্ট লেয়নডস্কি।

উল্লাস: গোলের পরে রবার্ট লেয়নডস্কি।

Popup Close

বুন্দেশলিগা

বায়ার্ন মিউনিখ ২ ফ্রেইবার্গ ১

লা লিগা

Advertisement

রিয়াল মাদ্রিদ ২ রায়ো ভায়েকানো ১

সেলতা ভিগো ৩ বার্সেলোনা ৩

বায়ার্ন মিউনিখকে জিতিয়ে যাচ্ছেন রবার্ট লেয়নডস্কি। শনিবারও তিনি গোল করলেন। বুন্দেশলিগায় তাঁর ক্লাব ২-১ হারাল ফ্রেইবার্গকে। পোলান্ডের মহাতারকা পেলেন চলতি ‘ক্যালেন্ডার বর্ষে’-এ নিজের এটি ৬০ নম্বর গোল।

বায়ার্নের প্রথম গোল করেন লিয়ন গোরেৎজ়স্কা, ৩০ মিনিটে। লেরয় সানে ও নিকলাস সুলে সহজ সুযোগ নষ্ট না করলে আগেই জার্মানির চ্যাম্পিয়ন ক্লাবের এগিয়ে যাওয়ার কথা। গোরেৎজ়স্কার গোলের ক্ষেত্রে প্রধান কারিগর থোমাস মুলার। নিজে গোল না করে তিনি বল সাজিয়ে দেন সতীর্থকে। দ্বিতীয়ার্ধে গোরেৎজ়স্কারই অসাধারণ শট পোস্টে না লাগলে অনেক আগে দ্বিতীয় গোলও পেয়ে যাওয়ার কথা বায়ার্নের। যার জন্য অপেক্ষা করতে হয় ৭৫ মিনিট পর্যন্ত। এ বার গোল করেন লেয়নডস্কি। বাঁ দিক থেকে আলফোন্সো ডেভিসের পাস ধরে খুব কাছ থেকে মারা শটে।

ফ্রেইবার্গ এ বারের বুন্দেশলিগায় রবিবারই প্রথম হারল। তবু বাইরের মাঠে খেলেও তারা সংযুক্ত সময়ে (৯০+৩) একটা গোল শোধ করে। গোলদাতা ইয়ানিক হাবেরা। পয়েন্ট টেবলে বায়ার্নই এখন শীর্ষে (১১ ম্যাচে ২৮ পয়েন্ট)। দ্বিতীয় স্থানে থাকা বরুসিয়া ডর্টমুন্ডের থেকে
চার পয়েন্ট এগিয়ে।

আর্লিং হালান্ডরা শনিবারই আরবি লাইপজ়িগের কাছে ১-২ হারেন। ২৯ ও ৬৮ মিনিটে গোল করেন লাইপজ়িগের ক্রিস্টোফার এনকুনকো এবং ইউসুফ পলসেন। ৫২ মিনিটে ১-১ করেছিলেন মার্কো রয়েস। টেবলে ফ্রেইবার্গ (১১ ম্যাচে ২২) রয়েছে তৃতীয় স্থানে। বায়ার্ন ও বরুসিয়ার (১১ ম্যাচে ২৪) ঠিক পরেই।

শীর্ষে উঠল রিয়াল: লা লিগায় শনিবার রিয়াল মাদ্রিদ ২-১ হারাল রায়ো ভায়েকানোকে। ১৪ মিনিটে দলকে এগিয়ে দেন টোনি খোস। দ্বিতীয় গোল করিম বেঞ্জেমার (৩৮ মিনিট)। রিয়ালের ঘরের মাঠে ৭৬ মিনিটে ভায়েকানোর পরিবর্ত ফুটবলার রাদামেল ফালকাও নিখুঁত হেডে একটা গোল শোধ করেন। এই জয়ের সৌজন্যে কার্লো আনচেলোত্তির ক্লাব লিগ টেবলের শীর্ষে উঠে এল। রিয়ালের পয়েন্ট এখন ১২ ম্যাচে ২৭।

এ দিকে, জ়াভি হার্নান্দেসের কোচ হয়ে ক্লাবে ফেরা নিশ্চিত হওয়ার দিনই আবার পয়েন্ট নষ্ট করল বার্সেলোনা। ভিগোর বিরুদ্ধে এগিয়ে থেকেও ৩-৩ ড্র করল। ৩৪ মিনিটের মধ্যে বার্সা ৩-০ এগিয়ে যায়। আনসু ফাতি (৫ মিনিট), সের্খিয়ো বুস্কেৎস ও মেম্ফিস দেপাইয়ের (৩৪ মিনিট) গোল করেন। জোড়া গোল করে সমতা ফেরাতে প্রধান ভূমিকা নেন লাগো আসপাস। ৫২ মিনিটে তাঁর গোলে ১-৩ হওয়ার পরে সেলতা ভিগোর নোলিতো ৭৬ মিনিটে ২-৩ করেন। আসপাসের সৌজন্যে ম্যাচের ফল ৩-৩ হওয়ার গোলটা হয় সংযুক্ত সময়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement