Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Erik Ten Hag

টেন হ্যাগের ভবিষ্যৎ নিয়ে বাড়ছে আশঙ্কা

মঙ্গলবার ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড খেলবে অ্যাস্টন ভিলার বিরুদ্ধে। কিন্তু সেই ম্যাচকে দূরে সরিয়ে চর্চা শুরু হয়েছে টেন হ্যাগের ভবিষ্যৎ নিয়ে।

An image of Erik Ten Hag

বিপন্ন: চাকরি বাঁচানো কঠিন হচ্ছে টেন হ্যাগের। —ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২৩ ০৮:৪০
Share: Save:

নতুন বছরেই কি বিদায়ঘণ্টা বাজতে চলেছে আয়াখ্স আমস্টারডামের প্রাক্তন ম্যানেজার এরিক টেন হ্যাগের?

আজ, মঙ্গলবার ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড খেলবে অ্যাস্টন ভিলার বিরুদ্ধে। কিন্তু সেই ম্যাচকে দূরে সরিয়ে চর্চা শুরু হয়েছে টেন হ্যাগের ভবিষ্যৎ নিয়ে। সোমবারই সরকারি ভাবে ম্যান ইউ ঘোষণা করেছে, ক্লাবের ২৫ শতাংশ অংশীদার হতে সম্মতি দিয়েছেন ব্রিটিশ ধনকুবের স্যর জিম র‌্যাটক্লিফ। তাঁর সংস্থা প্রাথমিক ভাবে ২৪৯২ কোটি টাকা বিনিয়োগ করবে। যা দিয়ে নতুন ভাবে ক্লাবের সার্বিক সংস্কারের কাজ শুরু হতে চলেছে। আর সেই ঘোষণার পরেই শুরু হয়েছে গুঞ্জন, নতুন মালিক কি টেন হ্যাগকে আর ম্যানেজার হিসেবে ওল্ড ট্র্যাফোর্ডে থাকার সুযোগ দেবেন?

এই মুহূর্তে ১৮ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে ইপিএল টেবলের আট নম্বরে রয়েছে ম্যান ইউ। এখনও পর্যন্ত যা পরিস্থিতি, তাতে আগামী বছরের চ্যাম্পিয়ন্স লিগের মূলপর্বে খেলার সম্ভাবনা কার্যত নেই বললেই চলে ব্রুনো ফের্নান্দেসদের দলের। এবং পল স্কোলস, রয় কিন, রিয়ো ফার্ডিনান্ডের মতো প্রাক্তনরা ক্লাবের এই ব্যর্থতার জন্য আঙুল তুলেছেন টেন হ্যাগের কোচিং দর্শনের দিকে। ঘরে-বাইরে প্রবল চাপের মুখে থাকা টেন হ্যাগের পক্ষে তাই নিজের আসন রক্ষা করা ক্রমশ কঠিন হয়ে উঠছে।

ইপিএল টেবলে ১৮ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে প্রাক্তন প্যারিস সঁ জরমঁ এবং আর্সেনালের প্রাক্তন ম্যানেজার উনাই এমেরির দল।

এ দিকে, টেন হ্যাগ সমর্থকদের বড়দিনের শুভেচ্ছা জানিয়ে বলেছেন, ‘‘সকলে সুস্থ থাকুন। বড়দিন ভাল কাটুক। জানি দল ভাল ফুটবল খেলতে পারছে না, কিন্তু এই পরিস্থিতি থাকবে না। নতুন বছরে নতুন সম্ভাবনা নিয়ে যাত্রা শুরু করব।’’ আরও বলেন, ‘‘একজোট থাকা খুবই গুরুত্বপূর্ণ। সকলে মিলে এই দমবন্ধ করা পরিবেশ থেকে বেরিয়ে আসব। ফুটবলারদের কাছে সেই অনুরোধ থাকবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE