Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Igor Stimac

জ্যোতিষী বিতর্ক নিয়ে পাল্টা জবাব স্তিমাচের 

এশিয়ান গেমসের আগে ভারতীয় ফুটবল দলের কোচ ইগর স্তিমাচকে নিয়ে নতুন করে বিতর্ক তৈরি হয়েছে। যা নিয়ে মঙ্গলবার সমাজমাধ্যমে পাল্টা জবাবও দিয়েছেন তিনি।

An image of Football coach

ক্ষুব্ধ: অপপ্রচারে অসন্তুষ্ট ভারতের কোচ স্তিমাচ। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৩ ০৮:০৯
Share: Save:

ভারতীয় দলের জন্য তিনি নিয়োগ করেছেন জ্যোতিষী। তাঁর পরামর্শ মেনেই নাকি দল তৈরি হয়!

এশিয়ান গেমসের আগে ভারতীয় ফুটবল দলের কোচ ইগর স্তিমাচকে নিয়ে নতুন করে বিতর্ক তৈরি হয়েছে। যা নিয়ে মঙ্গলবার সমাজমাধ্যমে পাল্টা জবাবও দিয়েছেন তিনি। স্তিমাচ লিখেছেন, ‘‘একজন সৎ যোদ্ধা, যিনি ভারতীয় ফুটবলের উন্নতি চান, তাঁকে এখন লক্ষ্যে পরিণত করা হয়েছে!’’

প্রসঙ্গত ভারতীয় ফুটবল দলের জন্য জ্যোতিষী নিয়োগ করার ঘটনা মোটেও নতুন নয়। এই বিষয়ে আগেই আনন্দবাজার পত্রিকায় বিশদে প্রতিবেদন (২২ জুন, ২০২২) প্রকাশিত হয়েছিল। সেই সময় সর্বভারতীয় ফুটবল ফেডারেশন পরিচালনা করার জন্য সুপ্রিম কোর্টের নির্দেশে নিয়োগ করা হয়েছিল কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর্স। সেই সময় তদন্ত করতে গিয়ে সিওএ কর্তারা দেখতে পান, মাসিক আট লক্ষ টাকা বেতন দিয়ে এক জ্যোতিষী নিয়োগ করা হয়েছিল। সেই তথ্য সামনে আসার পরে তা নিয়ে বিশদে তদন্ত শুরু করেছিলেন সিওএ কর্তারা। কিন্তু তাঁরা তদন্ত করে কোনও জ্যোতিষীর সন্ধান পাননি। সংস্থার রেকর্ডে যে নাম, ঠিকানা দেওয়া হয়েছিল, সেখানে সরেজমিনে গিয়েও এমন কোনও জ্যোতিষী বা জ্যোতিষ সংস্থার সন্ধানই নাকি তাঁরা পাননি।

মঙ্গলবার সমাজমাধ্যমে নতুন করে সেই বিতর্ক উস্কে দেওয়ায় বিরক্ত হয়েছেন সুনীল ছেত্রীদের কোচ। তিনি লিখেছেন, ‘‘সময় এসেছে দেখার যে, এই দেশে আদৌ কারা এবং কতটা ফুটবলের প্রতি যত্নশীল।’’ সেখানেই না থেমে স্তিমাচ আরও লিখেছেন, ‘‘কোনও বিষয়ে মন্তব্য করার জন্য দ্বিতীয়বার ভাবনাচিন্তা করে নিলে ভাল হয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE