Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Cristiano Ronaldo

সৌদি লিগে চলছে রোনাল্ডোর শাসন

লিগে এ বার এখন পর্যন্ত রোনাল্ডোর গোল ১৭টি, যা আপাতত সর্বোচ্চ। এই ম্যাচের আগে ১৬ গোল করে আল-হিলালের আলেকজ়ান্ডার মিত্রোভিচের সঙ্গে যুগ্ম ভাবে শীর্ষ ছিলেন পর্তুগিজ তারকা।

An image of Cristiano Ronaldo

আকর্ষণ: ম্যাচের মাঝে রোনাল্ডো। তাঁর দল জিতল ৩-১ গোলে। ছবি: রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২৩ ০৮:১৭
Share: Save:

সৌদি আরবের প্রো লিগে কার্যত সব ম্যাচেই গোল করছেন ত্রিশ্চিয়ানো রোনাল্ডো। শুক্রবার তাঁর ক্লাব আল নাসের ৩-১ গোলে হারাল আল-ইত্তিফাক-কে। তিনটি গোলের একটি পর্তুগিজ তারকার। অবশ্য সেই গোল তিনি করেন পেনাল্টিতে।

এই বছর সব প্রতিযোগিতা মিলিয়ে রোনাল্ডো ৫১টি গোল করে ফেললেন। শুক্রবার আল-নাসের-এর অন্য দুই গোলদাতা অ্যালেক্স টেলেস ও মার্সেল ব্রজোভিচ। প্রো লিগে রোনাল্ডোর ক্লাবের পয়েন্ট ১৭ ম্যাচে ৪০। শীর্ষে আল-হিলাল। তাদের পয়েন্ট ১৮ ম্যাচে ৫০।

লিগে এ বার এখন পর্যন্ত রোনাল্ডোর গোল ১৭টি, যা আপাতত সর্বোচ্চ। এই ম্যাচের আগে ১৬ গোল করে আল-হিলালের আলেকজ়ান্ডার মিত্রোভিচের সঙ্গে যুগ্ম ভাবে শীর্ষ ছিলেন পর্তুগিজ তারকা। এ বার সবাইকে ছাপিয়ে গেলেন।

আল নাসের ১-০ করে ৪৩ মিনিটে। আল ইত্তিফাক-এর এক ডিফেন্ডার হেড দিয়ে বল ক্লিয়ার করলে সেই বল যায় টেলেসের সামনে। বক্সের বেশ খানিকটা বাইরে থেকে ভলিতে তিনি গোল করেন। আল নাসের-এর পরের গোলও ইত্তিফাক-ডিফেন্ডারের ভুলে। ব্রজোভিচের এই গোলে অবশ্য রোনাল্ডোরও কিছুটা ভূমিকা ছিল। রোনাল্ডোর নিজের গোল ৭৩ মিনিটে। বাঁ দিক থেকে ডিফেন্ডারকে কাটিয়ে বক্সে ঢোকেন সাদিও মানে। এরপর হ্যান্ডবল হলে পেনাল্টি পায় আল-নাসের। স্পট কিক থেকে গোল করতে ভুল করেননি রোনাল্ডো।

শুক্রবারের ম্যাচে জয়ের পরে রোনাল্ডো ক্লাবের ওয়েবসাইটে বলেছেন, ‘‘নতুন করে আমার কিছু বলার নেই। গোল করতে না পারলে নিজেকে খুব অসহায় বলে মনে হয়। আল নাসেরকে সাফল্যের শীর্ষে তুলে নিয়ে যাওয়াই আমার প্রধান লক্ষ্য।’’ যোগ করেন, ‘‘জয় দিয়ে বছর শেষ করতে পারলে মনের জোর আরও বেড়ে যায়। আমি সতীর্থদের বারবার করে সেই কথাই মনে করিয়ে দিচ্ছি। আমাদের কাজ শেষ হয়নি এখনও।’’

সমর্থকদের অভিনন্দন জানিয়ে রোনাল্ডো আরও বলেছেন, ‘‘প্রত্যেক ম্যাচে যে ভাবে সমর্থকেরা আমাদের হয়ে গলা ফাটান, সেটা আমাকে নতুন কিছু করার শক্তি দেয়। ওঁদের মুখে হাসি ফোটানো আমার বড় দায়িত্বের মধ্যে পড়ে। তবে সতীর্থদেরও সেই ব্যাপারে বাড়তি দায়িত্ব নিতে হবে। এখনও পর্যন্ত আমরা ধারাবাহিক ভাবে ভাল খেলে চলেছি। এই ছন্দটা যে কোনও মূল্যে ধরে রাখতে হবে।’’

কোচ লুইস কাস্ত্রো-ও উল্লসিত তাঁর দলের প্রধান তারকার গোল-ঝড় দেখে। তিনি বলেছেন, ‘‘বয়স বাড়লেও রোনাল্ডোর মানসিকতায় কোনও পরিবর্তন হয়নি। মাঠ নামলেই ও গোল করার জন্য মরিয়া হয়ে পড়ে। সেটা আমাদের পক্ষে যে কতটা শুভ, তা বলে বোঝানো যাবে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cristiano Ronaldo football Saudi Pro League
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE