Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Cristiano Ronaldo

বিশ্বকাপের মাঝে পুরনো ক্লাবের কাছে ১৭১ কোটি টাকা চাইলেন রোনাল্ডো! পাঠালেন উকিলের চিঠি

ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ছাড়ার পরে রোনাল্ডো কোন ক্লাবে যাবেন তা নিয়ে নানা রকম জল্পনা শোনা যাচ্ছে। তার মধ্যেই খবর, পুরনো ক্লাবের কাছে প্রায় ১৭১ কোটি টাকা দাবি করেছেন সিআর৭।

ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ছেড়েছেন রোনাল্ডো। তার পরেই পুরনো ক্লাবকে উকিলের চিঠি পাঠিয়েছেন তিনি।

ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ছেড়েছেন রোনাল্ডো। তার পরেই পুরনো ক্লাবকে উকিলের চিঠি পাঠিয়েছেন তিনি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২২ ১৮:৩৪
Share: Save:

ফুটবল বিশ্বকাপের মাঝেই নিজের পুরনো ক্লাবের সঙ্গে তিক্ততা আরও বাড়ল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। জুভেন্টাসের কাছে প্রায় ১৭১ কোটি টাকা দাবি করেছেন তিনি। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে সম্পর্ক শেষ হওয়ার পরে পুরনো ক্লাবকে উকিলের চিঠি পাঠিয়েছেন রোনাল্ডো।

ইতালির সংবাদপত্র ‘গেজেত্তা দেলো স্পোর্ট’ জানিয়েছে, চুক্তির মাঝে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ছেড়ে দেওয়ায় অনেক টাকার লোকসান হচ্ছে রোনাল্ডোর। সেই ক্ষতিপূরণ নিজের পুরনো ক্লাবকে করতে বলেছেন তিনি। কারণ, জুভেন্টাস ছেড়ে যখন রোনাল্ডো ম্যাঞ্চেস্টারে গিয়েছিলেন তখন নাকি চুক্তিতে লেখা ছিল, ইংল্যান্ডের ক্লাবে কোনও আর্থিক সমস্যা হলে জুভেন্টাসকে তা মেটাতে হবে। ইতালির ক্লাবকে উকিলের চিঠিও পাঠিয়েছেন রোনাল্ডো। জানা গিয়েছে, আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করতে চাইছে জুভেন্টাস। তবে এই বিষয়ে রোনাল্ডো, তাঁর এজেন্ট বা জুভেন্টাস কিছু জানায়নি।

এর মধ্যেই শোনা যাচ্ছে, রোনাল্ডো নাকি শেষ পর্যন্ত সৌদি আরবের ক্লাব আল নাসেরেই সই করছেন। এমনই দাবি করেছে স্পেনের সংবাদপত্র ‘মার্কা’। তারা জানিয়েছে, আগামী ১ জানুয়ারি সৌদির ক্লাবের সঙ্গে চুক্তি হয়ে যাবে রোনাল্ডোর। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে সম্পর্ক ছিন্ন হওয়ার পরেই তাঁকে দলে পেতে বিশাল টাকার প্রস্তাব দেয় সৌদি আরবের ক্লাব। রোনাল্ডোকে তিন বছরের চুক্তির প্রস্তাব দেয় তারা। প্রতি বছর পাবেন ১৬৮৫ কোটি টাকা। তবে রোনাল্ডো সেখানে যোগ দেবেন কি না, তা নিয়ে অনিশ্চয়তা ছিল। মার্কা দাবি করেছে, রোনাল্ডোর এজেন্টের সঙ্গে সব কথা হয়ে গিয়েছে আল নাসেরের। এখন খালি সই হওয়ার অপেক্ষা। যদিও রোনাল্ডো বা তাঁর এজেন্ট এই বিষয়ে কিছু জানাননি।

যদিও এর মধ্যেই পর্তুগিজ অধিনায়কের ঘনিষ্ঠ সূত্রের দাবি, সৌদি আরবের ক্লাবের প্রস্তাব নিয়ে ভাবছেন না রোনাল্ডো। পিয়ার্স মর্গ্যানকে দেওয়া বিতর্কিত সাক্ষাৎকারের পরেই রোনাল্ডোর সঙ্গে সম্পর্ক ছিন্ন করে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। সেই মর্গ্যান ইংল্যান্ডের একটি সংবাদপত্রকে বলেছেন, ‘‘রোনাল্ডো মনে করে বিশ্বকাপে ভাল খেলতে পারলে পছন্দ মতো ক্লাব পেতে সমস্যা হবে না। এমন কোনও ক্লাব যারা চ্যাম্পিয়ন্স লিগ খেলে। তা হলে রোনাল্ডো সর্বোচ্চ পর্যায়ের ফুটবলে খেলার সুযোগ পাবে।’’

সৌদি আরবের ক্লাবের বিশাল আর্থিক প্রস্তাবও ভাবাচ্ছে না রোনাল্ডোকে? মর্গ্যান বলেছেন, ‘‘ওর ফুটবল জীবনের এই পর্যায়ে অর্থের গুরুত্ব অনেক কম। সর্বোচ্চ পর্যায়ে ফুটবল খেলে যাওয়াটাই লক্ষ্য ওর। রোনাল্ডো চায় আরও রেকর্ড করতে। আরও ট্রফি জিততে চায়। ও যত দেশে ট্রফি জিতেছে, তা কেউ কখনও পারেনি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE