Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Cristiano Ronaldo

মরুদেশে এসে এক মাসের মধ্যেই মন খারাপ রোনাল্ডোর, কী হয়েছে ক্রিশ্চিয়ানোর?

এক মাসের মধ্যেই মন খারাপ লাগছে রোনাল্ডোর। পুরনো বন্ধু এবং প্রাক্তন ক্লাবের সতীর্থদের সৌদি আরবে যাওয়ার আমন্ত্রণ জানিয়েছেন তিনি।

cristiano ronaldo of al nassr

পুরনো বন্ধু এবং প্রাক্তন ক্লাবের সতীর্থদের সৌদি আরবে যাওয়ার আমন্ত্রণ জানিয়েছেন রোনাল্ডো। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৩ ১২:৫৪
Share: Save:

বেশ কিছু দিন হল সৌদি আরবে ঘাঁটি গেড়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। নতুন ক্লাবের হয়ে দু’টি ম্যাচেও খেলে ফেলেছেন। মুখোমুখি সাক্ষাৎ হয়েছে লিয়োনেল মেসির সঙ্গেও। কিন্তু এক মাসের মধ্যেই মন খারাপ লাগছে রোনাল্ডোর। পুরনো বন্ধু এবং প্রাক্তন ক্লাবের সতীর্থদের সৌদি আরবে যাওয়ার আমন্ত্রণ জানিয়েছেন তিনি। ইংল্যান্ডের এক দৈনিকে এই প্রতিবেদন প্রকাশিত হয়েছে।

গত বছর বিশ্বকাপের ঠিক আগে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে বিচ্ছেদ হয় রোনাল্ডোর। পিয়ার্স মর্গ্যানকে দেওয়া একটি সাক্ষাৎকারে ক্লাবের কোচ এরিক টেন হ্যাগ-সহ বেশ কিছু মানুষের উদ্দেশে তোপ দেগেছিলেন তিনি। ক্লাবের সঙ্গে বিচ্ছেদ বন্ধুত্বপূর্ণ না হলেও কিছু সতীর্থের সঙ্গে সম্পর্ক এখনও আগের মতোই রয়েছে। রোনাল্ডোর বিদায়ে তাঁরা খুবই দুঃখ পেয়েছিলেন।

ওই দৈনিকের তরফে বলা হয়েছে, ম্যান ইউয়ে এমন অনেক সতীর্থই রয়েছেন যাঁরা এখনও রোনাল্ডোকে সমীহ করেন এবং ভালবাসেন। যে ভাবে ক্লাবের সঙ্গে সম্পর্ক শেষ হয়েছিল তাতে খুশি হতে পারেননি তারা। ভাল করে রোনাল্ডোকে বিদায় জানানোর সুযোগও পাননি। ফুটবলারদের যে হোয়াটসঅ্যাপ গ্রুপ রয়েছে, সম্প্রতি তা থেকে বেরিয়ে গিয়েছেন রোনাল্ডো। তবে কিছু সতীর্থকে বলেছেন যে তাঁদের সঙ্গে যোগাযোগ থাকবে। তাঁদের লিসবনের বাড়িতে আমন্ত্রণ জানিয়েছেন রোনাল্ডো। এমনকি সৌদি আরবে খেলা দেখতে আসার নিমন্ত্রণও করেছেন।

ম্যান ইউয়ে হ্যারি ম্যাগুয়ের, ব্রুনো ফের্নান্দেস, ক্যাসেমিরো এবং রাফায়েল ভারানের সঙ্গে ভাল বন্ধুত্ব রয়েছে রোনাল্ডোর। ভারানে এবং ক্যাসেমিরোর সঙ্গে রোনাল্ডো এর আগে রিয়াল মাদ্রিদে খেলেছেন। লিসবনে দেখা করলে বড় করে পার্টি হওয়ার সম্ভাবনা। তবে সৌদি আরবে এখনই যাওয়ার সম্ভাবনা কম।

এ দিকে, গত বৃহস্পতিবার আল ইত্তিহাদের কাছে হেরে সৌদি সুপার কাপ থেকে বিদায় নেয় আল নাসের। তার পরেই কোচের খোঁটা শুনতে হয় রোনাল্ডোকে। রোনাল্ডো দলে যোগ দেওয়ার পরেই গার্সিয়া বলেছিলেন, দলে মানিয়ে নিতে সময় লাগবে রোনাল্ডোর। সেই কথাই ক্রমশ সত্যি হতে চলেছে। সুপার কাপ থেকে বিদায়ের পর গার্সিয়া বলেছেন, “প্রথমার্ধে একটা সহজ সুযোগ মিস করেছিল রোনাল্ডো। সেটা গোল হলে ম্যাচের পরিস্থিতি অন্য রকম হতে পারত।” অর্থাৎ ঘুরেফিরে সেই রোনাল্ডোকেই দায়ী করেছেন গার্সিয়া।

সৌদি আরবে রোনাল্ডো যাওয়ার পর মনে করা হয়েছিল সহজেই মন জয় করে নেবেন। তবে এখন সৌদির ঘরোয়া ফুটবল যথেষ্ট প্রতিযোগিতামূলক। রোনাল্ডোর বিপক্ষ কোচ ছিলেন নুনো এসপিরিতো সান্তো। সম্প্রতি ইপিএলে টটেনহ্যাম, উলভারহ্যাম্পটনের মতো ক্লাবকে কোচিং করিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE