Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Cristiano Ronaldo

আবার ধাক্কা রোনাল্ডোর! সেরা একাদশ থেকে বাদ পড়লেন পর্তুগিজ ফুটবলার

জানুয়ারি থেকে আল নাসেরের হয়ে খেলছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। কিন্তু বছরের সেরা একাদশে তিনি সুযোগ পেলেন না। দলকে এ বার লিগ জেতাতে পারেননি তিনি।

cristiano ronaldo

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। — ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৯ জুন ২০২৩ ১৫:৫৮
Share: Save:

সম্প্রতি শেষ হয়েছে সৌদি প্রো লিগ। গত ছ’মাস আল নাসেরের হয়ে খেলেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। কিন্তু বছরের সেরা একাদশে তিনি সুযোগ পেলেন না। জায়গা হয়েছে তাঁরই সতীর্থের, যিনি আবার অতীতে রোনাল্ডোর প্রাক্তন ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের হয়ে খেলেছেন। রোনাল্ডোর বদলে সেরা একাদশের স্ট্রাইকার হিসাবে নেওয়া হয়েছে ওডিয়ন ইঘালোকে।

গত বছর রোনাল্ডোর সঙ্গে চুক্তি ভেঙে দেয় ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। তার পরেই রোনাল্ডো যোগ দেন সৌদি আরবের ক্লাব আল নাসেরে। জানুয়ারি মাসে সই করেন তিনি। তার পর থেকে ১৬টি ম্যাচে ১৪টি গোল করেছেন। রোনাল্ডোকে নেওয়ার পরে লিগ খেতাব জিততে পারেনি আল নাসের। আল ইত্তিহাদের পরে দ্বিতীয় স্থানে শেষ করে তারা।

ইঘালো খেলতেন সৌদির আর এক ক্লাব আল-হিলালের হয়ে। এই ক্লাবটিই চেষ্টা করেছিল লিয়োনেল মেসিকে নেওয়ার। হিলালের হয়ে ২৭টি ম্যাচে ১৯টি গোল করেছেন ইঘালো। দিন সাতেক আগে ইঘালোর সঙ্গে চুক্তি শেষ করে আল হিলাল। মনে করা হয়েছিল মেসিকে জায়গা করে দিতেই এই সিদ্ধান্ত নিয়েছে তারা। কিন্তু মেসি শেষ পর্যন্ত যোগ দিয়েছেন ইন্টার মায়ামিতে। ফলে ইঘালোর বদলি হিসাবে অন্য কাউকে নিতে হবে আল হিলালকে। সেরা একাদশের দলে আল নাসেরের দু’জন সুযোগ পেয়েছেন। তাঁরা হলেন লুইজ গুস্তাভো এবং কোনান।

রোনাল্ডোর আপাতত লক্ষ্য পরের মরসুমে আল নাসেরকে ঘরোয়া লিগ জেতানো এবং এএফসি চ্যাম্পিয়ন্স লিগে ভাল ফল করে। কিন্তু এ বার আল ইত্তিহাদ তাদের লড়াই দিতে পারে। সেই দলে যোগ দিয়েছেন করিম বেঞ্জেমা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cristiano Ronaldo Al Nassr Saudi Arabia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE