Advertisement
০১ মে ২০২৪
Cristiano Ronaldo

মাঠে নামার আগেই বিপাকে রোনাল্ডো! সৌদিতে পা দিয়েই ভাঙলেন সে দেশের নিয়ম

সৌদিতে পা দিয়েই সে দেশের নিয়ম ভেঙেছেন রোনাল্ডো। তার জেরে বিপাকে তিনি। নতুন ক্লাবের হয়ে মাঠে নামার আগেই আরও এক বার বিতর্কে জড়িয়েছেন সিআর৭।

সৌদি আরবের ক্লাব আল নাসেরে যোগ দিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। কিন্তু সে দেশে পা দিয়েই নিয়ম ভেঙেছেন সিআর৭।

সৌদি আরবের ক্লাব আল নাসেরে যোগ দিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। কিন্তু সে দেশে পা দিয়েই নিয়ম ভেঙেছেন সিআর৭। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২৩ ১৬:৪৮
Share: Save:

সৌদি আরবের ক্লাব আল নাসেরের হয়ে এখনও অভিষেক হয়নি ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। কিন্তু তার আগেই সে দেশের নিয়ম ভেঙে বিপাকে তিনি। খেলার আগেই আরও এক বার বিতর্কে জড়িয়েছেন সিআর৭।

সৌদিতে পা দিয়েই সে দেশের নিয়ম ভেঙেছেন রোনাল্ডো। রোনাল্ডোর সঙ্গে সে দেশে গিয়েছেন তাঁর বান্ধবী জর্জিনা রদ্রিগেজ ও সন্তানরা। কিন্তু জর্জিনার সঙ্গে বিয়ে হয়নি রোনাল্ডোর। তাঁরা একসঙ্গে থাকেন। বিয়ে হওয়ার আগেই সন্তানের জন্ম দিয়েছেন জর্জিনা। সৌদি আরবের আইনে রোনাল্ডো ও জর্জিনার সম্পর্ক অবৈধ। বিবাহ-বহির্ভূত সম্পর্ক সে দেশে অপরাধ। তার ফলে কি কোনও শাস্তি পেতে হতে পারে সিআর৭-কে?

এই বিষয়ে স্পেনের সংবাদমাধ্যম ‘ফুটবল এসপানা’ কথা বলেছে সৌদির দুই আইনজ্ঞের সঙ্গে। তাঁরা জানিয়েছেন, সৌদির আইনে বিবাহ-বহির্ভূত সম্পর্ক অপরাধ হলেও সেটা নিজেদের দেশের জনগণের জন্য। রোনাল্ডো যে হেতু খেলার সূত্রে সে দেশে গিয়েছেন তাই তাঁকে এই আইনের বাইরে রাখা হবে। সৌদি সরকার বিদেশি নাগরিকদের ক্ষেত্রে এই আইন ব্যবহার করে না। তাই রোনাল্ডোকে নিয়ে বিশেষ মাথা ঘামাবে না তারা। তবে দেশের নাগরিক এই কাজ করলে কড়া পদক্ষেপ করবে প্রশাসন।

সৌদির ক্লাবে যোগ দিলেও বৃহস্পতিবার আল তাইয়ের বিরুদ্ধে অভিষেক হচ্ছে না রোনাল্ডোর। কারণ, ২০২২ সালের এপ্রিলে গুডিসনে পার্কে প্রিমিয়ার লিগের ম্যাচে এভার্টনের কাছে হারের পর সাজঘরে ফেরার সময় খুদে ভক্তের মোবাইল আছড়ে ভেঙে দেন রোনাল্ডো। প্রিয় নায়ককে হাতের কাছে দেখতে পেয়ে ছবি তোলার জন্য মোবাইল বাড়িয়েছিল ১৪ বছরের জেকব হার্ডিং। ম্যাচ হেরে যাওয়ায় মাথা গরম ছিল রোনাল্ডোর। রাগে ফোনটা টেনে নিয়ে মাটিতে আছড়ে ফেলেন। জেকবের মা সারাহ ক্ষোভ উগরে দিয়েছিলেন রোনাল্ডোর উপর। এই ঘটনার পরে প্রকাশ্যে ক্ষমা চেয়ে নিয়েছিলেন রোনাল্ডো। মারসেসাইড পুলিশ তাঁকে ডেকে সতর্কও করে দিয়েছিল। আলাদা করে তদন্তে নামে এফএ। সেই তদন্তেই তাঁর ওপর নেমে আসে শাস্তির খাঁড়া। দুই ম্যাচ বহিষ্কার করা হয় তাঁকে। সেই শাস্তির জন্যই বৃহস্পতিবার খেলতে পারছেন না রোনাল্ডো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cristiano Ronaldo Al Nassr Saudi Arabia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE