Advertisement
০৪ মার্চ ২০২৪
Messi-Ronaldo

মেসিকে টেক্কা রোনাল্ডোর! লিয়োর দ্বিগুণ দর্শক টেলিভিশনে দেখলেন সিআর৭-কে

লিয়োনেল মেসি ফুটবল বিশ্বকাপ জিতলেও জনপ্রিয়তায় তাঁকে টেক্কা দিচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। মেসির দ্বিগুণ সংখ্যক দর্শক টেলিভিশনে দেখেছেন সিআর৭-কে।

লিয়োনেল মেসি বিশ্বকাপ জিতলেও জনপ্রিয়তায় তাঁকে টেক্কা দিচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

লিয়োনেল মেসি বিশ্বকাপ জিতলেও জনপ্রিয়তায় তাঁকে টেক্কা দিচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২৩ ১১:৫৬
Share: Save:

হতে পারে লিয়োনেল মেসি বিশ্বকাপ জিতেছেন। হতে পারে তিনি বিশ্বকাপের সেরা ফুটবলারের পুরস্কার পেয়েছেন। কিন্তু জনপ্রিয়তায় তাঁকে টেক্কা দিচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। মেসির বিশ্বকাপ ফাইনাল টেলিভিশনে যত সংখ্যক দর্শক দেখেছেন তার দ্বিগুণ দর্শক দেখেছেন সৌদি আরবের ক্লাব আল নাসেরের হয়ে রোনাল্ডোর অভিষেক।

স্পেনের এক সংবাদমাধ্যমে জানিয়েছে, ফ্রান্স ও আর্জেন্টিনার মধ্যে বিশ্বকাপের ফাইনাল গোটা বিশ্বে ১৫০ কোটি মানুষ দেখেছেন। অন্য দিকে আল নাসেরের হয়ে রোনাল্ডোর আত্মপ্রকাশ দেখেছেন ৩০০ কোটি মানুষ। তবে রোনাল্ডোর আত্মপ্রকাশ বিশ্ব জুড়ে ৪০টি চ্যানেলে দেখানো হয়েছে। ফুটবল বিশ্বকাপের ফাইনাল সেখানে দেখানো হয়েছে ১৮টি চ্যানেলে। মেসিদের ফাইনাল যদি ৪০টি চ্যানেলে দেখানো হত তা হলে তার দর্শকসংখ্যা আরও বেশি হত।

ফুটবল বিশ্বকাপ শুরু হওয়ার আগে এক বিজ্ঞাপনে দাবার বোর্ডে মনোনিবেশ করতে দেখা গিয়েছিল মেসি ও রোনাল্ডোকে। সেই ছবি থেকেও বেশি রোজগার হয়েছে রোনাল্ডোর। বিজ্ঞাপনের জন্য রোনাল্ডো নিয়েছিলেন ২ মিলিয়ন ডলার, যা ভারতীয় মুদ্রায় ১৬ কোটি ৪৫ লক্ষ টাকা। অন্য দিকে ওই একই বিজ্ঞাপনের জন্য মেসি নিয়েছিলেন ১.৭ মিলিয়ন ডলার, যা ভারতীয় মুদ্রায় প্রায় ১৪ কোটি টাকা। দু’জনেই নিজেদের ইনস্টাগ্রামে সেই ছবি প্রকাশ করেছিলেন। সেখানেও মেসিকে টেক্কা দিয়েছেন রোনাল্ডো। মেসির প্রোফাইলে ৩ কোটি ২০ লক্ষ ভক্ত সেই ছবি পছন্দ করেছেন। অন্য দিকে রোনাল্ডোর প্রোফাইলে ছবি পছন্দ করেছেন ৪ কোটি ২০ লক্ষ ভক্ত।

তবে মাঠের লড়াইয়ে রোনাল্ডোকে পিছনে ফেলে দিয়েছেন মেসি। বিশ্বকাপ জিতেছেন তিনি। অন্য দিকে আরও এক বার ব্যর্থ হয়ে মাঠ ছাড়তে হয়েছে রোনাল্ডোকে। বিশ্বকাপের পরে সমাজমাধ্যমের লড়াইয়েও পর্তুগিজ প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে দিয়েছেন আর্জেন্টাইন তারকা। বিশ্বকাপ শুরুর আগে রোনাল্ডোর একটি ইনস্টাগ্রাম পোস্ট সবচেয়ে বেশি লাইক ও শেয়ার হয়েছিল। বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়ে মেসি যে ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেন, তা ছাপিয়ে গিয়েছে রোনাল্ডোর ছবিকেও। ফ্রান্সকে বিশ্বকাপ ফাইনালে হারিয়েই ইনস্টায় নিজের একটি ছবি পোস্ট করেছিলেন লিয়োনেল মেসি। সেই ছবিতে লাইক পড়েছে সাড়ে ৫ কোটিরও বেশি। এই ছবিটি কোনও ক্রীড়াবিদের পোস্ট করা ছবি, যাতে সর্বাধিক লাইক পড়েছে। এর আগে এই রেকর্ড ছিল পর্তুগিজ মহাতারকার দখলে।

বিশ্বকাপে শেষে নিজের ক্লাব প্যারিস সঁ জরমঁর হয়ে খেলতে গিয়েছেন মেসি। ক্লাবে তাঁকে গার্ড অফ অনার দেওয়া হয়েছে। অন্য দিকে ইউরোপের ফুটবল দুনিয়া থেকে ধীরে সরে গিয়েছেন রোনাল্ডো। সৌদি আরবের ক্লাব আল নাসেরে সই করেছেন তিনি। কিন্তু এখনও সেই ক্লাবের হয়ে মাঠে নামা হয়নি রোনাল্ডোর। দু’ম্যাচ নির্বাসনের শাস্তি রয়েছে তাঁর। সেই শাস্তি কাটাচ্ছেন সিআর৭।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE