Advertisement
০১ মার্চ ২০২৪
Cristiano Ronaldo

নির্বাসনের শাস্তি কাটিয়ে কবে সৌদির ক্লাবের হয়ে অভিষেক রোনাল্ডোর? জানা গেল তারিখ

সৌদি আরবের ক্লাবে যোগ দিলেও এখনও মাঠে নামতে পারেননি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। নির্বাসনের শাস্তি কাটাচ্ছেন তিনি। কবে প্রথম মাঠে নামতে পারবেন সিআর৭?

সৌদি আরবের ক্লাব আল নাসেরে যোগ দিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। কিন্তু ক্লাবের হয়ে এখনও মাঠে নামতে পারেননি তিনি।

সৌদি আরবের ক্লাব আল নাসেরে যোগ দিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। কিন্তু ক্লাবের হয়ে এখনও মাঠে নামতে পারেননি তিনি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২৩ ১০:৫৮
Share: Save:

সৌদি আরবের ক্লাব আল নাসেরে যোগ দিলেও এখনও মাঠে নামতে পারেননি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। কবে প্রথম মাঠে নামবেন তিনি? অবশেষে জানা গিয়েছে দিন। আগামী ২২ জানুয়ারি আল নাসেরের হয়ে অভিষেক হওয়ার কথা সিআর৭-এর।

সংবাদ সংস্থা এএফপি জানিয়েছে, ক্লাবের হয়ে দু’ম্যাচ নির্বাসনের সাজা কাটাতেই হবে রোনাল্ডোকে। তার মধ্যে শুক্রবার আল তাইয়ের বিরুদ্ধে একটি ম্যাচ হয়ে গিয়েছে। ১৪ জানুয়ারি আল শাবাবের বিরুদ্ধে খেলাতেও দলে থাকবেন না রোনাল্ডো। তার পরে ২২ জানুয়ারি এত্তিফাকের বিরুদ্ধে ম্যাচ আল নাসেরের। সেই ম্যাচেই প্রথম বার মাঠে নামতে দেখা যাবে রোনাল্ডোকে।

২০২২ সালের এপ্রিলে গুডিসনে পার্কে প্রিমিয়ার লিগের ম্যাচে এভার্টনের কাছে হারের পর সাজঘরে ফেরার সময় খুদে ভক্তের মোবাইল আছড়ে ভেঙে দেন রোনাল্ডো। প্রিয় নায়ককে হাতের কাছে দেখতে পেয়ে ছবি তোলার জন্য মোবাইল বাড়িয়েছিল ১৪ বছরের জেকব হার্ডিং। ম্যাচ হেরে যাওয়ায় মাথা গরম ছিল রোনাল্ডোর। রাগে ফোনটা টেনে নিয়ে মাটিতে আছড়ে ফেলেন। জেকবের মা সারাহ ক্ষোভ উগরে দিয়েছিলেন রোনাল্ডোর উপর। এই ঘটনার পরে প্রকাশ্যে ক্ষমা চেয়ে নিয়েছিলেন রোনাল্ডো। মারসেসাইড পুলিশ তাঁকে ডেকে সতর্কও করে দিয়েছিল। আলাদা করে তদন্তে নামে এফএ। সেই তদন্তেই তাঁর ওপর নেমে আসে শাস্তির খাঁড়া। দুই ম্যাচ বহিষ্কার করা হয় তাঁকে।

ফিফার ১২.১ ধারায় বলা হয়েছে, যদি কোনও ফুটবলারের বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগ আনা হয় এবং সেই ফুটবলারকে দুই, তিন বা চার ম্যাচে নির্বাসনের শাস্তি দেওয়া হয় তা হলে সেটা তাঁকে মানতেই হবে। যদি তার মধ্যে কোনও ফুটবলার এক দেশ থেকে অন্য দেশে চলে যান তা হলেও তাঁর শাস্তি কার্যকর থাকবে। রোনাল্ডোকে নির্বাসনের শাস্তি দেওয়ার পরে ফুটবল বিশ্বকাপ আয়োজিত হওয়ায় প্রিমিয়ার লিগের খেলা বন্ধ হয়ে যায়। ম্যাঞ্চেস্টার ইউনাইটেড বিশ্বকাপের আগে শেষ ম্যাচ খেলে ফুলহ্যামের বিরুদ্ধে এবং বিশ্বকাপের পরে প্রথম ম্যাচ খেলে বার্নলের বিরুদ্ধে। ম্যান ইউয়ের সঙ্গে চুক্তি বাতিল হয়ে যাওয়ায় এই দু’টি ম্যাচেই দলে ছিলেন না রোনাল্ডো। ফলে ওই নিষেধাজ্ঞা তাঁর নতুন ক্লাবের প্রথম দু’টি ম্যাচেই কার্যকর হবে। সেই কারণেই আল নাসেরের হয়ে প্রথম দু’ম্যাচে মাঠে নামতে পারবেন না রোনাল্ডো।

শুক্রবার আল তাইয়ের বিরুদ্ধে মাঠে নামতে না পারায় স্টেডিয়ামের জিমেই শরীরচর্চা করেন রোনাল্ডো। সেখানে বসে টেলিভিশনে খেলা দেখছিলেন তিনি। আল তাইয়ের বিরুদ্ধে আল নাসেরের টালিস্কা নিজের দ্বিতীয় গোল করার সঙ্গে সঙ্গেই দেখা যায় রোনাল্ডো জোরে জোরে হাততালি দিচ্ছেন। জিমে থাকা অন্যদেরও উল্লাস করতে দেখা যায়। শেষ পর্যন্ত ২-০ ম্যাচ জেতে আল নাসের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE