Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ জানুয়ারি ২০২২ ই-পেপার

Cristiano Ronaldo: রোনাল্ডোর জুভেন্টাস থেকে ম্যাঞ্চেস্টারে আসা বেআইনি? সিআর৭-এর দলবদল নিয়ে শুরু তদন্ত

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৪ ডিসেম্বর ২০২১ ১৯:৩৩
ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।
ফাইল ছবি

বিপুল আর্থিক নয়ছয় নিয়ে তদন্ত শুরু হয়েছে, জানা গিয়েছিল। তার মধ্যে এক গুচ্ছ দলবদলও ছিল। এই পরিস্থিতিতে যা আশঙ্কা করা হয়েছিল, সেটিই সত্যি হল। জুভেন্টাস থেকে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে যোগ দেওয়ার ঘটনাও এখন ইটালি পুলিশের তদন্তের তালিকায় রয়েছে।

জুভেন্টাস ক্লাব নিজেরাই বিবৃতিতে এই কথা জানিয়েছে। ওই বিবৃতিতে তারা লিখেছে, ‘পুলিশের পক্ষ থেকে নতুন করে তল্লাসির নোটিস জারি করা হয়েছে। পুলিশ তদন্ত শুরু করার পর নতুন করে কোনও অভিযোগ আনা হয়নি। কিন্তু তদন্ত প্রক্রিয়ায় ক্রিশ্চিয়ানো রোনোল্ডোর দলবদলও অন্তর্ভুক্ত হয়েছে।’’

Advertisement

গত অগস্টে ১ কোটি ৪০ লক্ষ ইউরোয় রোনাল্ডোকে ছেড়ে দেয় জুভেন্টাস। রোনাল্ডো তাঁর পুরনো ক্লাব ম্যাঞ্চেস্টার ইউাইটেডে সই করেন। এই দলবদলই এ বার ইটালি পুলিশের তদন্তের আওতায় চলে এল।

গত ২৬ নভেম্বর জুভেন্টাস ক্লাবে হানা দেয় পুলিশ। ২০১৯ থেকে ২০২১, এই তিন বছর দলবদলের বাজারে আর্থিক নয়ছয়ের অভিযোগ রয়েছে জুভেন্টাসের কর্তাদের বিরুদ্ধে। প্রচুর নথি বাজেয়াপ্ত করা হয়। ক্লাব সভাপতি আন্দ্রে আগনেলি এবং সহ-সভাপতি পাভেল নেডভেড-সহ মোট ছয় কর্তার বিরুদ্ধে তদন্ত হচ্ছে। অভিযোগ ওঠে, জুভেন্টাসের সিনিয়র কর্তারা দলবদলের সময় বিনিয়োগকারীদের ভুয়ো তথ্য দিয়েছিলেন, অস্তিত্বহীন লেন-দেনের নথি পেশ করেছিলেন।

আরও পড়ুন

Advertisement