Advertisement
২৫ ফেব্রুয়ারি ২০২৪
Mohammedan Sporting Club

দুই প্রধানের লজ্জা বাড়াচ্ছে মহমেডান! ইস্ট, মোহন না পারলেও ডুরান্ডের সেমিফাইনালে সাদা-কালো

কলকাতার দুই প্রধান গ্রুপ পর্বেই বিদায় নিয়েছে। সেখানে সাদা-কালো ব্রিগেডের জয়ের দৌড় অব্যাহত। প্রতিযোগিতায় এক বারও হারেনি তারা। গত বার রানার্স হওয়ার পর এ বার ট্রফি জেতার দিকে এগোচ্ছে মহমেডান।

জয়ের পর মহমেডান ফুটবলাররা।

জয়ের পর মহমেডান ফুটবলাররা। ছবি মহমেডানের সৌজন্যে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২২ ২০:৪৮
Share: Save:

মহমেডানের জার্সিতে প্রথম বার খেলতে নেমেই মন জয় করে নিলেন আবিয়োলা দাউদা। তাঁর জোড়া গোলে কেরল ব্লাস্টার্সকে ৩-০ হারিয়ে ডুরান্ড কাপের সেমিফাইনালে উঠে গেল মহমেডান। কলকাতার দুই প্রধান যেখানে গ্রুপ পর্বেই বিদায় নিয়েছে, সেখানে সাদা-কালো ব্রিগেডের দৌড় অব্যাহত। গত বার রানার্স হওয়ার পর এ বার ট্রফি জেতার দিকে এগোচ্ছে মহমেডান।

দলের জয় দেখতে শুক্রবার বিকেলে যুবভারতীতে জড়ো হন হাজার কুড়ি দর্শক। নিরাশ করলেন না আন্দ্রেই চের্নিশভের ছেলেরা। কেরল এ বার ডুরান্ড খেলতে এসেছে পুরোপুরি স্বদেশি খেলোয়াড়দের নিয়ে। তুলনায় অনেক অভিজ্ঞ মহমেডান প্রথম থেকেই দাপট দেখাতে শুরু করে। তাদের আক্রমণাত্মক ফুটবলের সামনে থই পাচ্ছিলেন না কেরলের ফুটবলাররা। ১৭ মিনিটেই এগিয়ে যায় মহমেডান। বাঁ দিক থেকে মার্কাস জোসেফ নীচু ক্রস দেন। টোকা মেরে বল জালে জড়ান শেখ ফৈয়াজ। প্রথমার্ধে আর কোনও গোল হয়নি।

দ্বিতীয়ার্ধে নামেন দাউদা। তিনি নামতেই মহমেডানের খেলা বদলে যায়। আরও বেশি আক্রমণাত্মক খেলতে দেখা যায় তাদের। ৫৯ মিনিটে দ্বিতীয় গোল করে মহমেডান। ফৈয়াজের পাস পেয়ে গোল করেন দাউদা। খেলা শেষের ছয় মিনিট আগে নিজের দ্বিতীয় এবং দলের তৃতীয় গোল দাউদার। এ বার বাঁ দিক থেকে বল ভাসিয়েছিলেন অভিষেক আম্বেকর। লাফিয়ে সপাটে হেডে বল জালে জড়ান নাইজেরীয় স্ট্রাইকার। ম্যাচের সেরাও হয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE