Advertisement
০২ মে ২০২৪
East Bengal

পরের মরসুমে বড় বদল ইস্টবেঙ্গলে? বিনিয়োগকারীকে ১৯ ফুটবলার, ৬ কোচের তালিকা পাঠাল ক্লাব

কোন ফুটবলারকে রাখা উচিত, কোন ফুটবলারকে নেওয়া প্রয়োজন, তার তালিকা পাঠিয়েছে ইস্টবেঙ্গল ক্লাব। ছ’জন কোচের নামও ইমামির কাছে পাঠিয়েছে তারা।

East Bengal club

ছ’জন কোচের নামও ইমামির কাছে পাঠিয়েছে ইস্টবেঙ্গল ক্লাব। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ মার্চ ২০২৩ ১৭:০৬
Share: Save:

ইস্টবেঙ্গল ক্লাবের তরফে চিঠি বিনিয়োগকারী সংস্থা ইমামিকে। নতুন মরসুমে কোচ এবং ফুটবলার বদলে ফেলতে চাইছে লাল-হলুদ। প্রাক্তন ফুটবলারদের সঙ্গে আলোচনা করে কোন ফুটবলারকে রাখা উচিত, কোন ফুটবলারকে নেওয়া প্রয়োজন তার তালিকা পাঠানো হয়েছে। এমনকি ছ’জন কোচের নামও ইমামির কাছে পাঠিয়েছে ইস্টবেঙ্গল ক্লাব।

ইমামি ইস্টবেঙ্গলের প্রধান আদিত্য আগরওয়াল এবং মনীশ গোয়েঙ্কাকে চিঠি দিয়েছে ইস্টবেঙ্গল। সেই চিঠিতে লেখা হয়েছে, “এই মরসুমে লাল-হলুদের পারফরম্যান্স সমর্থকদের মন ভেঙে দিয়েছে। সেই কারণে ১৮ ফেব্রুয়ারি সদস্যদের সঙ্গে কথা বলা হয়েছে। সদস্য এবং কর্তারা মিলে কিছু ফুটবলারের তালিকা তৈরি করা হয়েছে। সেই তালিকা বিদেশি এবং স্বদেশি ফুটবলারদের নিয়েই বানানো হয়েছে। এমন কিছু ফুটবলার হয়তো রয়েছেন যাঁদের সঙ্গে অন্য ক্লাবের চুক্তি রয়েছে। ট্রান্সফার ফি দিয়েই নিতে হবে সেই ফুটবলারদের। আশা করব খুব তাড়াতাড়ি সেই প্রক্রিয়া শুরু হবে।”

আইএসএল এখনও শেষ হয়নি। সেমিফাইনাল এবং ফাইনাল বাকি রয়েছে। তার আগেই পরের মরসুমের দল গোছানোর ভাবনা শুরু ইস্টবেঙ্গলের। গত বারের মতো দেরিতে দল গড়তে নামার ভুল করতে রাজি নয় তারা। কিন্তু ফুটবলার নেওয়া বা না নেওয়ার সিদ্ধান্ত নেবে ইমামি। তাই ইস্টবেঙ্গলের দেওয়া তালিকা ওই সংস্থা মানবে কি না তা বলা কঠিন।

ইস্টবেঙ্গল ক্লাবের তরফে যে তালিকা দেওয়া হয়েছে তাতে ছয় কোচের নাম রয়েছে। স্টিভেন কনস্ট্যান্টাইনকে বাদ দিয়ে অ্যান্টনিও হাবাস, সের্জিয়ো লোবেরা, ওয়ারেন জয়েস, অ্যান্তোনিয়ো কামাচো, টমাস ব্রাডরিচ এবং মানোলো মারকুয়েজের মধ্যে কাউকে আনতে চাইছে ইস্টবেঙ্গল। এ বারের ২৫ জন ফুটবলারের মধ্যে মাত্র ন’জনকে রাখতে চাইছে তারা। এর মধ্যে ক্লেটন সিলভা ছাড়া আর কোনও বিদেশিকে রাখতে আগ্রহী নয় লাল-হলুদ। বাকি আট জন হলেন গোলরক্ষক কমলজিৎ, রাইট ব্যাক রাকিপ, দুই সেন্টার ব্যাক সার্থক, নুংগা, মিডফিল্ডার সৌভিক, মোবাসির এবং দুই উইঙ্গার মহেশ ও ভিপি সুহের।

মোট আট জন ভারতীয় ফুটবলারের তালিকা দেওয়া হয়েছে ইমামিকে। সেখানে গোলকিপার হিসাবে রয়েছেন অমরিন্দর সিংহ, সমীক মিত্র। ডিফেন্ডার হিসাবে দেওয়া হয়েছে আকাশ মিশ্রের নাম। মিডফিল্ডারদের তালিকায় রয়েছেন অনিরুদ্ধ থাপা। উইঙ্গার হিসাবে ক্লাবের পছন্দ রহিম আলি, লালিয়ানজুয়ালা ছাংতে, ঋত্বিক দাসরা। ‌ফরোয়ার্ড হিসাবে চাওয়া হয়েছে ব্রেন্ডন ফার্নান্ডেজকে। এগারো বিদেশির তালিকায় রয়েছেন মার্কো লেসকোভিচ, আদ্রিয়ান লুনা, জেভইয়ার সিভেইরো, গ্রেগ স্টুয়ার্ট, জর্জ পেরেরা, নোয়া সাদুই, ওগবেচে, জেমি ম্যাকলারেন, অ্যালবার্ট নগুয়েরা, দাবো, বোবো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

East Bengal ISL 2022-23 Emami East Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE