Advertisement
১৯ মে ২০২৪
ISL 2023-24

হারের মাঝেই ধাক্কা ইস্টবেঙ্গলের, গোটা মরসুমে নেই বিদেশি ডিফেন্ডার

সুপার কাপ জয়ের অন্যতম নায়ক ছিলেন স্প্যানিশ ফুটবলার। আইএসএলে একের পর হারের মাঝে তাঁকে ছেড়ে দিতে বাধ্য হল ইস্টবেঙ্গল। চোটের কারণে এই মরসুমে আর খেলতে পারবেন না বিদেশি ডিফেন্ডার।

curlos cuadrat

ইস্টবেঙ্গল কোচ কার্লেস কুয়াদ্রত। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:৫৯
Share: Save:

ডিফেন্ডার হোসে আন্তোনিয়ো পারদো লুকাসকে ছেড়ে দিতে বাধ্য হল ইস্টবেঙ্গল। চোটের কারণে এই মরসুমে আর খেলতে পারবেন না তিনি। সেই কারণে পারদোকে ছেড়ে দিল লাল-হলুদ। তাঁর জায়গায় নতুন কোনও বিদেশি ডিফেন্ডারকে নেওয়া হতে পারে।

ইস্টবেঙ্গলের তরফে কোচ কার্লেস কুয়াদ্রত জানিয়েছেন, পারদোকে না পাওয়ার কথা। কুয়াদ্রত বলেন, “সুপার কাপজয়ী দলের সদস্যকে আর পাব না আমরা। এটা খুবই দুর্ভাগ্যের। নর্থইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে পায়ে চোট লেগেছিল পারদোর। ও চ্যাম্পিয়ন ফুটবলার। ১২ বছর পর ট্রফি জয়ের নেপথ্যে পারদোর বড় ভূমিকা ছিল। আশা করি ও তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠবে।”

৩৫ বছর বয়সি পারদোর উত্থান ভিয়ারিয়াল ও ভ্যালেন্সিয়ার যুব দল থেকে। ইস্টবেঙ্গলে আসার আগে তিনি ছিলেন এলদেনসেতে। রক্ষণভাগকে শক্তিশালী করতে গত বছর অগস্টেই পারদোকে সই করিয়েছিল ইস্টবেঙ্গল।

মরসুমের মাঝপথে পারদোর মতো ফুটবলারকে হারাতে হল ইস্টবেঙ্গলকে। ডার্বিতে পায়ে চোট পেয়েছিলেন তিনি। সুস্থ হয়ে মাঠে ফিরেছিলেন। সেই পুরনো জায়গাতেই আবার চোট পান স্প্যানিশ ডিফেন্ডার। এখন বেশ কিছু মাস মাঠের বাইরে থাকতে হবে তাঁকে। এই মরসুমে পারদোকে আর খেলাতে পারবে না ইস্টবেঙ্গল। সেই কারণেই তাঁকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিল লাল-হলুদ।

আইএসএলে দশম স্থানে ইস্টবেঙ্গল। ১৩ ম্যাচে ১২ পয়েন্ট তাদের। আইএসএলে টানা ছ’টি ম্যাচে জয়হীন লাল-হলুদ ব্রিগেড। মাঝে যদিও সুপার কাপ জিতেছে কুয়াদ্রতের দল। তাঁর প্রশিক্ষণেই ঘুরে দাঁড়াতে চাইছে ইস্টবেঙ্গল। লাল-হলুদের পরের ম্যাচ শনিবার। সে দিন হায়দরাবাদের বিরুদ্ধে খেলবে ইস্টবেঙ্গল। লিগে সবার নীচে থাকা দলের সামনে লাল-হলুদ। জয়ে ফেরার জন্য এটাই কুয়াদ্রতের দলের সেরা সুযোগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ISL 2023-24 Carles Cuadrat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE