Advertisement
০৯ মে ২০২৪
East Bengal

আরও এক ফুটবলার প্রায় চূড়ান্ত ইস্টবেঙ্গলে, পরের মরসুমে যোগ দিচ্ছেন ভারতীয় স্ট্রাইকার

চলতি মরসুমে শীতকালীন ট্রান্সফার উইন্ডোতে দুই বিদেশি ফুটবলার নিয়েছে ইস্টবেঙ্গল। এর মধ্যেই আরও এক ফুটবলারকে নিশ্চিত করে ফেলল তারা। প্রাক-চুক্তি হয়ে গেল ভারতীয় ফুটবলারের সঙ্গে।

football

ইস্টবেঙ্গলের সমর্থকেরা। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:০০
Share: Save:

চলতি মরসুমে শীতকালীন ট্রান্সফার উইন্ডোতে দুই বিদেশি ফুটবলারকে নিয়েছে ইস্টবেঙ্গল। এর মধ্যেই আরও এক ফুটবলারকে নিশ্চিত করে ফেলল তারা। প্রাক-চুক্তি হয়ে গেল ডেভিড লালানসাঙ্গার সঙ্গে। ইস্টবেঙ্গল সূত্রের খবর, পরের মরসুম থেকেই ডেভিডকে লাল-হলুদ জার্সি গায়ে দেখা যেতে চলেছে। এ বছর মহমেডানের হয়ে খেলছেন ডেভিড।

ইস্টবেঙ্গলের ফরোয়ার্ড লাইনে একাধিক বিদেশি ফুটবলার থাকলেও দেশি ফুটবলারের সংখ্যা কম। নন্দকুমার বা নাওরেম মহেশ থাকলেও তাঁরা কেউই পুরোপুরি স্ট্রাইকার নন। অ্যাটাকিং মিডফিল্ডার হিসাবে খেলতেই অভ্যস্ত। এই জায়গায় অনেক দিন ধরেই একজন দেশি স্ট্রাইকারের খোঁজ করছিলেন ইস্টবেঙ্গলের কোচ কার্লেস কুয়াদ্রাত। সেই ফুটবলার তিনি পেয়ে গিয়েছেন বলেই জানা গিয়েছে।

অনেক দিন ধরেই তাঁকে নেওয়ার চেষ্টা চালাচ্ছে ইস্টবেঙ্গল। এক সময় শোনা গিয়েছিল, তিনি শীতকালীন ট্রান্সফার উইন্ডোতেই লাল-হলুদে চলে আসতে পারেন। কিন্তু মহমেডানের হয়ে পুরোদমে আই লিগে খেলার সুযোগ পাচ্ছেন দেখে ডেভিড মরসুমের মাঝপথে দল বদলাতে চাননি। আই লিগে মহমেডান ভাল খেলছে বলে কর্তারাও তাঁকে ছাড়তে চাননি। মহমেডান এই মুহূর্তে শীর্ষস্থানে রয়েছে। আই লিগ জিতলে মিলবে আইএসএলে খেলার সুযোগ। সেটা হলেও ইস্টবেঙ্গলে যোগ দেবেন ডেভিড।

আই লিগে এখনও পর্যন্ত ৯ ম্যাচে ৪ গোল করেছেন ডেভিড। ডুরান্ড কাপে ৪ ম্যাচে ৬ গোল করেছিলেন। তাঁর উত্থান অবশ্য কলকাতা লিগ থেকে। সেখানে ১৮ গোল করে সর্বোচ্চ গোলদাতা হন। তার পর ডুরান্ড এবং আই লিগেও নিজের গোল করার ধারাবাহিকতা বজায় রাখেন। পরের মরসুমে ইস্টবেঙ্গল জার্সিতেও তিনি একই কাজ করবেন, এমনটাই আশা সমর্থকদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE