Advertisement
০৬ মে ২০২৪
East Bengal

ইস্টবেঙ্গলে সই দুই স্প্যানিশ ফুটবলারের, শক্তি বাড়ছে লাল-হলুদের

লাল-হলুদ শনিবার আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করল জেভিয়ার সিভেরিয়ো এবং সাউল ক্রেসপোর নাম। কোনও ট্রান্সফার ফি ছাড়াই ইস্টবেঙ্গলে যোগ দিলেন দু’জন। ক্রমশ দল গঠন জোরদার করছে লাল-হলুদ।

গ্যালারিতে লাল-হলুদ সমর্থকেরা।

গ্যালারিতে লাল-হলুদ সমর্থকেরা। — ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শেষ আপডেট: ১৭ জুন ২০২৩ ১৬:২৬
Share: Save:

একই দিনে এক জোড়া বিদেশি ফুটবলার সই করলেন ইস্টবেঙ্গলে। লাল-হলুদ শনিবার আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করল জেভিয়ার সিভেরিয়ো এবং সাউল ক্রেসপোর নাম। কোনও ট্রান্সফার ফি ছাড়াই ইস্টবেঙ্গলে যোগ দিলেন দু’জন। সিভেরিয়ো এলেন হায়দরাবাদ থেকে। ক্রেসপো যোগ দিয়েছেন ওড়িশা এফসি থেকে।

প্রথম বার ভারতে খেলতে এসেই হায়দরাবাদকে আইএসএল ট্রফি (২০২১-২২) জেতাতে ভূমিকা নিয়েছিলেন সিভেরিয়ো। ২৫ বছরের এই ফুটবলার উঠে এসেছেন স্পেনের লাস পামাস অ্যাকাডেমি থেকে। এ ছাড়া রেসিং স্যান্টান্ডারের বিভিন্ন দলে খেলেছেন। তার পরে যোগ দেন হায়দরাবাদে। দুই মরসুমে ৪৫টি ম্যাচ খেলে ১২টি গোল করেছেন তিনি। ইস্টবেঙ্গলে যোগ দিয়ে সিভেরিয়ো বলেছেন, “শতবর্ষপ্রাচীন এই ক্লাবে যোগ দিয়ে আমি গর্বিত। ভারত দারুণ দেশ। এখানে আইএসএল খেলতে পেরে আপ্লুত। কোচ কার্লেস এবং ইস্টবেঙ্গল কর্তাদের দৃষ্টিভঙ্গি ভাল লেগেছে বলেই এই ক্লাবে যোগ দিয়েছি। ইস্টবেঙ্গল সমর্থকদের আবেগের কথাও আমার জানা।”

অন্য দিকে, ক্রেসপোর জন্ম স্পেনের পনফেরাদায়। তিনি পনফেরাদিনা, আতলেতিকো আস্তরগা এবং আরান্দিনার মতো ক্লাবে খেলেছেন। ওড়িশাকে আইএসএলের প্লে-অফে তুলতে এবং সুপার কাপ জেতাতে তাঁর মুখ্য ভূমিকা ছিল। গত মরসুমে ২৬টি ম্যাচে তিনটি গোল এবং দু’টি অ্যাসিস্ট রয়েছে। লাল-হলুদে যোগ দিয়ে তাঁর বক্তব্য, “ইস্টবেঙ্গল আমার প্রতি আগ্রহী জেনেই আর দেরি করিনি। ভারতের অন্যতম সেরা ক্লাব। গত বছর কলকাতা ডার্বি দেখেছি। খুব ভাল লেগেছে। এ বার লাল-হলুদ জার্সিতে দলকে জেতাতে চাই।”

দুই ফুটবলার যোগ দেওয়ার পর ইস্টবেঙ্গলের কোচ কার্লেস কুয়াদ্রাত বলেছেন, “ভারতে আসার পর থেকেই ধারাবাহিক ভাবে গোল করেছে সিভেরিয়ো। দু’বছর খেলার পর আইএসএলের চাপের সঙ্গে ও মানিয়ে নিয়েছে। সাউলও জানে কী ভাবে আইএসএলে খেলতে হয়। দু’জনেই পরিশ্রমী এবং আগামী দিনে ক্লাবের উন্নতিতে সাহায্য করবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

East Bengal indian super league
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE