Advertisement
২৪ জুন ২০২৪
East Bengal

East Bengal: লিগ-শিল্ড জয়ী জামশেদপুর থেকে প্রতিভাবান ফুটবলার তুলে নিল ইস্টবেঙ্গল

দল গঠনের কাজ আরও এগোল ইস্টবেঙ্গলের। শনিবার জামশেদপুর এফসি-র প্রতিভাবান মিডফিল্ডার মোবাশির রহমানকে সই করাল লাল-হলুদ।

মোবাশিরকে নিল ইস্টবেঙ্গল।

মোবাশিরকে নিল ইস্টবেঙ্গল। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২২ ১৭:৫৫
Share: Save:

দল গঠনের কাজ আরও এগোল ইস্টবেঙ্গলের। শনিবার জামশেদপুর এফসি-র প্রতিভাবান মিডফিল্ডার মোবাশির রহমানকে সই করাল লাল-হলুদ। ২৪ বছরের এই ফুটবলার এ বারের লিগ-শিল্ডজয়ী জামশেদপুর দলে ছিলেন। তাঁকে তিন বছরের চুক্তিতে সই করানো হয়েছে।

রহমানের বাবা মহম্মদ শফিক বিহারের হয়ে ফুটবল খেলেছেন। ২০০৮ সালে চণ্ডীগড় ফুটবল অ্যাকাডেমি থেকে ডাক পান তিনি। কিন্তু তখনই তাঁকে সেখানে পাঠাতে চাননি মা-বাবা। ছেলেকে ফুটবল খেলতে দেবেন কিনা সে ব্যাপারে তখনও নিশ্চিত ছিলেন না তাঁরা। তবে দু’বছর পর মা-বাবাকে বুঝিয়ে সেখানেই প্রশিক্ষণ নিতে যান রহমান। চার বছর কাটিয়ে যোগ দেন টাটা ফুটবল অ্যাকাডেমিতে। সেখান থেকে ২০১৮-এ জামশেদপুরের প্রাক মরসুম প্রস্তুতি শিবিরে যোগ দেন। এর পর সেই ক্লাবের হয়েই পেশাদার চুক্তিতে সই করেন।

এখনও পর্যন্ত জামশেদপুরের হয়ে মোট ৫৩টি ম্যাচে খেলেছেন তিনি। একটি গোল রয়েছে। গত মরসুমে তিনি ১৩টি ম্যাচ খেলেছেন। জামশেদপুরের লিগ-শিল্ডজয়ী দলে গুরুত্বপূর্ণ ভূমিকা নেন।

শ্রী সিমেন্ট ক্রীড়াসত্ত্ব ফিরিয়ে দেওয়ার পর থেকেই দল গঠনের কাজে জোর দিয়েছে ইস্টবেঙ্গল। ইতিমধ্যেই মুম্বই সিটি এফসি থেকে মহম্মদ রাকিপ এবং এফসি গোয়া থেকে ইভান গঞ্জালেজকে সই করিয়েছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

East Bengal indian super league Jamshedpur FC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE