Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Kolkata Derby

ডার্বি সরছে না যুবভারতী থেকে, রবিবার ব্রিগেডের দিনই ইস্ট-মোহন ম্যাচ, চূড়ান্ত হল খেলার সময়

কলকাতা ডার্বি নিয়ে জটিলতা তৈরি হয়েছিল। ম্যাচের দিন ব্রিগেড রয়েছে তৃণমূলের। একই দিনে ব্রিগেড এবং ডার্বি সামলানো পুলিশের পক্ষে অসুবিধার ছিল। শেষ পর্যন্ত অবশ্য অনুমতি পাওয়া গিয়েছে।

football

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ মার্চ ২০২৪ ১৯:২১
Share: Save:

কলকাতা ডার্বি নিয়ে জট তৈরি হয়েছিল। একই দিনে ডার্বি এবং ব্রিগেডে তৃণমূলের সভা থাকায় সমস্যা তৈরি হয়েছিল। সেই কারণেই ডার্বির সময় পরিবর্তন হতে পারে বলে শোনা গিয়েছিল। অন্য রাজ্যে ম্যাচ সরে যাওয়ার সম্ভাবনার কথাও উঠেছিল। মঙ্গলবার এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য ডার্বির আয়োজক ইস্টবেঙ্গলের সঙ্গে বৈঠক হয় বিধাননগর পুলিশ কমিশনারেটের। সেখানেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, যুবভারতীতেই ১০ মার্চ রাত ৮.৩০ মিনিট থেকে ম্যাচ শুরু হবে। অর্থাৎ এক ঘণ্টা পিছিয়ে গেল ম্যাচ।

ইস্টবেঙ্গল এই ডার্বির আয়োজক। তাই মঙ্গলবার দুপুরেই টিকিট ছাপতে দিয়ে দিয়েছে তারা। কিন্তু তখনও ম্যাচের সময় চূড়ান্ত হয়নি। ফলে কিছু সংখ্যক টিকিটে ছাপার অক্ষরে ম্যাচের সময় না লেখা থাকার সম্ভাবনা রয়েছে। ইস্টবেঙ্গল ক্লাবের একটি সূত্রে জানা গিয়েছে, পরে ছাপা টিকিটে ম্যাচের সময় রাবার স্ট্যাম্প দিয়ে লিখে দেওয়া হবে। ইস্টবেঙ্গল সমর্থকেরা ঢুকবেন ১, ২ এবং ৩ নম্বর গেট দিয়ে। মোহনবাগান সমর্থকেরা ৩এ, ৪ এবং ৫ নম্বর গেট দিয়ে। ১০ মার্চ ব্রিগেডে সভা রয়েছে রাজ্যের শাসক দল তৃণমূলের। সে কারণে যুবভারতীতে পর্যাপ্ত পুলিশ দেওয়া সম্ভব নয় জানিয়ে আয়োজক ইস্টবেঙ্গলকে ম্যাচের দিন বদলের অনুরোধ করেছিলেন বিধাননগর পুলিশ কমিশনারেটের আধিকারিকেরা। ক্লাব কর্তৃপক্ষ এবং পুলিশ আধিকারিকদের একাধিক বৈঠকেও জট খোলেনি। বিধাননগর পুলিশ কমিশনারেট অনুরোধ করেছিল ৯ এবং ১০ মার্চ ডার্বি না করতে।

একাধিক সম্ভাবনার কথা শোনা যাচ্ছিল কলকাতা ডার্বি নিয়ে। ম্যাচের দিন পরিবর্তনের কথা প্রথমে শোনা গিয়েছিল। তাতে আইএসএল আয়োজকদের সম্মতি ছিল না। কারণ, প্রতিযোগিতার সূচি বিঘ্নিত করতে চায়নি তারা। বিকল্প হিসাবে ম্যাচটি অন্য রাজ্যে সরিয়ে নিয়ে যাওয়া হতে পারে বলেও শোনা গিয়েছিল। সে ক্ষেত্রে এগিয়ে ছিল ভুবনেশ্বর এবং জামশেদপুর।

পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী প্রথমে সন্ধ্যা ৭.৩০ মিনিটেই খেলা হওয়ার কথা ছিল। কিন্তু সে দিনই ব্রিগেড থাকায় জটিলতা তৈরি হয়েছিল। পুলিশের তরফে জানানো হয়েছিল, রাত ৯টায় ম্যাচ করার। কিন্তু সম্প্রচারকারী চ্যানেল তাতে রাজি ছিল না। তারা খুব বেশি হলে ৩০ মিনিট খেলা পিছিয়ে দেওয়ার কথা বলেছিল। অর্থাৎ, সম্প্রচারকারী চ্যানেল চেয়েছিল খুব বেশি হলে রাত ৮টায় খেলা শুরু হোক। দীর্ঘ বৈঠকের পরে দু’পক্ষের দাবি মেনে মাঝামাঝি একটি সময় ধার্য করা হয়েছে। সেই কারণে, রাত ৮.৩০ মিনিটে হবে কলকাতা ডার্বি।

চূড়ান্ত সময় ঠিক করার আগেও ১৫ মিনিটের সময় নিয়ে একটা নাটক হয়। প্রথমে ঠিক হয়েছিল রাত ৮:১৫ থেকে খেলা শুরু হবে। ইস্টবেঙ্গল ক্লাবের পক্ষ থেকে সেরকমই জানানো হয়। কিন্তু শেষ মুহূর্তে সম্প্রচারকারী চ্যানেল দাবি তুলেছে, তারা সাড়ে ৮টার আগে খেলা দেখাতে পারবে না। সম্প্রচারকারী চ্যানেল কোনও ভাবেই সওয়া ৮টায় সময় বার করতে না পারায় ম্যাচ সাড়ে ৮টায় হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Derby East Bengal Mohun Bagan TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE