Advertisement
০৪ মে ২০২৪
East Bengal

মুম্বইয়ের বিরুদ্ধে ড্র ইস্টবেঙ্গলের, আরব সাগরের পার থেকে এক পয়েন্ট প্রাপ্তি লাল-হলুদের

আইএসএলে মুম্বই সিটি এফসি-র বিরুদ্ধে ড্র করল ইস্টবেঙ্গল। শনিবার মুম্বইয়ের ঘরের মাঠে খেলা শেষ হল গোলশূন্য অমীমাংসিত অবস্থায়।

football

ইস্টবেঙ্গল বনাম মুম্বই ম্যাচের একটি মুহূর্ত। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২৩ ২২:০৪
Share: Save:

আইএসএলে মুম্বই সিটি এফসি-র বিরুদ্ধে ড্র করল ইস্টবেঙ্গল। শনিবার মুম্বইয়ের ঘরের মাঠে খেলা শেষ হল গোলশূন্য অমীমাংসিত অবস্থায়। ইস্টবেঙ্গলের তুলনায় মুম্বই অনেক বেশি সুযোগ পেলেও কাজে লাগাতে পারেননি। ভাল খেলেন ইস্টবেঙ্গলের গোলকিপার প্রভসুখন গিল। ইস্টবেঙ্গলের কাছেও বেশ কিছু সুযোগ এসেছিল। কিন্তু শক্তিশালী মুম্বইয়ের বিরুদ্ধে তিন পয়েন্টের স্বপ্ন পূরণ হয়নি।

ধারে-ভারে মুম্বই সিটি অনেকটাই এগিয়ে ইস্টবেঙ্গলের চেয়ে। স্বাভাবিক ভাবেই খেলার শুরুতে নিয়ন্ত্রণও ছিল তাদের পায়েই। ইস্টবেঙ্গলের ফুটবলারেরা রক্ষণ সামলাতেই ব্যস্ত ছিলেন। চার মিনিটের মাথায় হর্হে পেরেরা দিয়াসের ভাসানো বলে হেড করেতে গিয়েছিলেন জয়েশ রানে। কিন্তু ইস্টবেঙ্গলের গোলকিপারকে বিব্রত করতে পারেননি। বিপিন রাইয়ের ক্রস পেয়ে কাজে লাগাতে পারেননি হর্হেও।

১০ মিনিটের মাথায় হঠাৎই দু’দলের খেলোয়াড়দের মধ্যে উত্তেজক মুহূর্ত তৈরি হয়। নিজেদের মধ্যে ঝামেলার জন্য হলুদ কার্ড দেখেন ক্লেটন সিলভা এবং তিরি। ক্লেটন এর পর সাউল ক্রেসপোর উদ্দেশে দারুণ একটি বল সাজিয়ে দেন। স্পেনের খেলোয়াড় তা কাজে লাগাতে পারেননি। পরের দিকে ক্লেটনের ফ্রিকিক থেকে বল পেয়ে আরও একটি সুযোগ নষ্ট করেন বোরহা হেরেরা।

প্রথমার্ধের শেষের দিকে বেশ কয়েক বার আক্রমণে উঠে আসে ইস্টবেঙ্গল। কোনও বারই সুযোগ কাজে লাগাতে পারেনি। বরং অনেক বেশি দর্শনীয় খেলা দেখা যায় মুম্বইয়ের ফুটবলারদের মধ্যে। কিন্তু গোল করতে পারেনি তারাও।

দ্বিতীয়ার্ধে আক্রমণের ঝাঁজ বাড়াতে ইস্টবেঙ্গল কোচ কার্লেস কুয়াদ্রাত নামিয়ে দেন নন্দকুমারকে। তাতে ইস্টবেঙ্গলের খেলার মধ্যে ছন্দবদ্ধ ভাব লক্ষ করা যায়। মুম্বই একের পর এক আক্রমণ করলেও লাল-হলুদের রক্ষণ অটুট ছিল। ৫৭ মিনিটের মাথায় জয়েশের একটি শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

ক্লেটনের সঙ্গে জুটি বেধে বেশ কয়েক বার নন্দকুমার আক্রমণে উঠলেও কাজের কাজ করতে পারেননি। এক বার ভাল সুযোগ পেয়েছিলেন মহেশের পাস থেকে। কিন্তু প্রথম টাচ এতটাই বেশি হয়ে যায় যে সেই শট অনায়াসে ক্লিয়ার করে দেন মুম্বইয়ের তিরি। ক্লেটনও একটি ভাল সুযোগ পেয়েছিলেন। কিন্তু দুর্বল শট আটকে দেন বিপক্ষ গোলকিপার। শেষ দিকে নিশুর ভুলে গোল খেয়ে যেতে পারত ইস্টবেঙ্গল। তবে দিনের শেষে এক পয়েন্ট নিয়ে ফিরছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

East Bengal ISL 2023-24 Mumbai City FC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE