Advertisement
১৯ এপ্রিল ২০২৪
East Bengal FC

ছেলেদের ব্যর্থতার মাঝে মুখরক্ষা মেয়েদের, কন্যাশ্রী কাপে চ্যাম্পিয়ন ইস্টবেঙ্গল

শনিবার ফাইনালে শ্রীভূমি এফসি-কে ১-০ ব্যবধানে হারিয়েছে ইস্টবেঙ্গল। এক মাত্র গোল সুলঞ্জনা রাউলের।

a picture of East Bengal women’s team wins Kanyashree Cup

ইস্টবেঙ্গলের মেয়েদের দল কিছুটা হলেও মুখরক্ষা করল। কন্যাশ্রী কাপ জিতল তারা। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২৩ ২০:৪৮
Share: Save:

ছেলেদের দল আইএসএলে একের পর এক হতাশা দিয়ে চলেছে। সমর্থকদের আস্থাও হারিয়ে ফেলেছে অনেকটাই। এর মধ্যেই ইস্টবেঙ্গলের মেয়েদের দল কিছুটা হলেও মুখরক্ষা করল। কন্যাশ্রী কাপ জিতল তারা। শনিবার ফাইনালে শ্রীভূমি এফসি-কে ১-০ ব্যবধানে হারিয়েছে তারা। এক মাত্র গোল সুলঞ্জনা রাউলের।

সেমিফাইনালে মহমেডান স্পোর্টিংকে হারিয়েছিল ইস্টবেঙ্গল। গোটা প্রতিযোগিতা জুড়ে নিঃশব্দে খেলে গিয়েছে তারা। প্রতি ম্যাচেই উপহার দিয়েছে দাপুটে পারফরম্যান্স। কিন্তু মহিলা দলের প্রতি সমর্থকরা সে ভাবে উৎসাহী ছিলেন না। দিনের শেষে মহিলা দলের হাত ধরেই কিছুটা হলেও মান রাখল ইস্টবেঙ্গল।

শনিবারের ম্যাচে একটি গোল হলেও একাধিক সুযোগ এসেছিল ইস্টবেঙ্গলের কাছে। কাজে লাগাতে পারলে ব্যবধান অনেকটাই বাড়তে পারত। তবে গোল খায়নি সুজাতা করের দল। প্রতিযোগিতায় এটি ইস্টবেঙ্গলের সপ্তম ক্লিন শিট। প্রতিযোগিতার সেরা প্রতিভাবান ফুটবলার হয়েছে সুলঞ্জনা। ম্যাচের পর ট্রফি উৎসর্গ করে গোটা দলকে। তবে আলাদা করে কোনও গোলকে বেছে নিতে পারেনি।

কোচ সুজাতা বলেছেন, “এক দিনে কেউ চ্যাম্পিয়ন হয় না। ৪০ দিন আমাদের শিবির হয়েছে। প্রতিদিন উন্নতি করেছি। দলের মধ্যে একতা এবং সবার সঙ্গে সবার সম্পর্ক আমাদের সাফল্য পেতে সাহায্য করেছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

East Bengal FC Kanyashree Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE