Advertisement
২০ এপ্রিল ২০২৪
Martinez on Messi

দরকারে নিজের বেতন কমাবেন, তবু মেসিকে ইংল্যান্ডের ক্লাবে আনার শপথ সতীর্থ মার্তিনেসের

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার মধ্যমণি লিয়োনেল মেসি হলেও আর এক নায়ক ছিলেন এমিলিয়ানো মার্তিনেস। সেই মার্তিনেস এ বার মেসিকে নিজের ক্লাবে নিয়ে আসার শপথ করলেন।

Lionel Messi and Emiliano Martinez

কাতার বিশ্বকাপে সোনার বল জিতেছেন লিয়োনেল মেসি (বাঁ দিকে)। এমিলিয়ানো মার্তিনেস জিতেছেন সোনার গ্লাভস। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৩ মে ২০২৩ ১৫:০১
Share: Save:

নেদারল্যান্ডসকে টাইব্রেকারে হারিয়ে বিশ্বকাপের সেমিফাইনাল ওঠার আনন্দে যখন সবাই উল্লাস করছেন তখন লিয়োনেল মেসি গিয়ে জড়িয়ে ধরেছিলেন এমিলিয়ানো মার্তিনেসকে। মেসি জানতেন, মার্তিনেস না থাকলে সেই জয় আসত না। কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার মধ্যমণি মেসি হলেও আর এক নায়ক ছিলেন মার্তিনেস। সেই মার্তিনেস এ বার মেসিকে নিজের ক্লাবে নিয়ে আসার শপথ করলেন। প্রয়োজনে নিজের বেতন কমিয়ে দেবেন তিনি।

প্যারিস সঁ জরমঁর সঙ্গে মেসির সম্পর্ক প্রায় তলানিতে। তিনি খেলতে নামলে সমর্থকরা বিদ্রুপ করছেন। ক্লাব কর্তাদের সঙ্গেও বিবাদ হচ্ছে লিয়োর। তাঁর বাবা ও এজেন্ট জর্জে জানিয়ে দিয়েছেন, এই মরসুমের পরে আর প্যারিসের ক্লাবে খেলবেন না মেসি। তার পরেই মেসিকে অ্যাস্টন ভিলায় আনার চেষ্টা করবেন বলে জানিয়েছেন মার্তিনেস।

সংবাদমাধ্যমে মার্তিনেস বলেছেন, ‘‘যদি পিএসজি সমর্থকরা লিয়োকে শিস দেয়, বিদ্রুপ করে তা হলে ওকে আমি অ্যাস্টন ভিলায় নিয়ে আসব। আমি ওর পছন্দের খাবার রান্না করব। সমর্থকদের বলব, লিয়োর জন্য ছোট ছোট পতাকা তৈরি করে ওকে সমর্থন করতে। দরকার পড়লে নিজের বেতনও কমিয়ে দেব।’’

কাতার বিশ্বকাপে মেসির কাছে অনেক কিছু শিখেছেন মার্তিনেস। সেই শিক্ষা তাঁর খেলা আরও উন্নত করেছে বলে জানিয়েছেন তিনি। মার্তিনেস বলেছেন, ‘‘বিশ্বকাপে মেসির কাছে আমার সব থেকে বড় শিক্ষা হল কঠিন পরিস্থিতিতে মাথা ঠান্ডা রাখা। বিশ্বকাপে এমনিতেই প্রচণ্ড চাপ থাকে। সেই পরিস্থিতিতে আরও বেশি চাপ নিলে সমস্যা হয়। কিন্তু এ বার আমি স্নায়ুর চাপ ধরে রাখতে পেরেছিলাম বলেই সাফল্য পেয়েছি।’’

ইতিমধ্যেই মেসিকে নিতে ঝাঁপিয়েছে বেশ কয়েকটি ক্লাব। তালিকায় সৌদি আরবের ক্লাব আল হিলাল থেকে শুরু করে মেজর সকার লিগের ক্লাব আল মায়ামি রয়েছে। তবে মেসি কোন ক্লাবে যাবেন, তা এখনও নিশ্চিত নয়। তার মধ্যেই এ বার মার্তিনেস মেসিকে নিজের ক্লাবে আনার শপথ করলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Emiliano Martínez Argentina Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE