Advertisement
১৯ জুলাই ২০২৪
UEFA Euro 2024

ঘরে আসছে ট্রফি! ইউরো কাপ শুরুর আগেই জেনে গেলেন ইংল্যান্ডের ফুটবলার, কী ভাবে?

শুক্রবার থেকে শুরু ইউরো কাপ। তার আগেই ইংল্যান্ডের ফুটবলার ফিল ফডেন ও তাঁর বান্ধবী রেবেকা কুক জেনে গেলেন যে ইংল্যান্ড এ বার ইউরো কাপ জিতবে।

football

ইউরো কাপ ট্রফি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২৪ ২০:৪৫
Share: Save:

এ বার কি ইউরো কাপ ঘরে আসবে? ২০২১ সালে হয়নি। এ বার কি হবে? শুক্রবার থেকে শুরু ইউরো কাপ। তার আগেই ইংল্যান্ডের ফুটবলার ফিল ফডেন ও তাঁর বান্ধবী রেবেকা কুক জেনে গেলেন যে ইংল্যান্ড এ বার ইউরো কাপ জিতবে। কী ভাবে জানলেন তাঁরা?

প্রতিযোগিতা শুরু হওয়ার আগে এক জ্যোতিষীর কাছে গিয়েছিলেন ফডেন ও রেবেকা। তাঁর নাম ক্লোয়ি স্মিথ। ফডেন ও রেবেকা জ্যোতিষে বিশ্বাস করেন। তাই তাঁরা আগে থেকে জেনে নিতে চেয়েছিলেন, ইংল্যান্ডের ভাগ্যে কী হতে চলেছে? তাঁদের হতাশ করেননি ক্লোয়ি। ভাল খবরই দিয়েছেন।

২৫ বছরের ক্লোয়ি পরে সংবাদমাধ্যমে বলেন, “ফডেন ও রেবেকাকে আমার খুব ভাল লেগেছে। ওরা ঈশ্বরে বিশ্বাস করে। এ বার ভাগ্য ওদের সঙ্গে আছে।”

রেবেকা অন্তঃসত্ত্বা। তাঁর ভবিষ্যত নিয়েও কথা বলেছেন ক্লোয়ি। ফডেন ও রেবেকার সঙ্গে থাকা এক ব্যক্তি সংবাদমাধ্যমে বলেন, “ফডেন ও রেবেকার ভবিষ্যৎ আলাদা করে দেখেছে ক্লোয়ি। রেবেকাকে খুশির খবর দিয়েছে ও। ফডেনকে বলেছে, এ বার ফুটবল ঘরে ফিরবে। অনেক বড় ফুটবলারই বড় প্রতিযোগিতা শুরু করার আগে জ্যোতিষীর কাছে যান। ভাল খবর পেলে তাঁদের আত্মবিশ্বাসও কিছুটা বাড়ে।”

এ বার জার্মানিতে হবে ইউরো কাপ। ১৪ জুন থেকে শুরু প্রতিযোগিতা। ইংল্যান্ড নামবে ১৬ জুন। প্রতিপক্ষ সার্বিয়া। ভারতীয় সময় রাত সাড়ে ১২টা থেকে শুরু খেলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

UEFA Euro 2024 Phil Foden England Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE