Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Cristiano Ronaldo

Cristiano Ronaldo: সেই রোনাল্ডো নায়ক, জয়ে ফিরল ম্যান ইউ

ম্যান ইউকে আগের ম্যাচে ৫-০ চূর্ণ করা লিভারপুল শনিবার আটকে গেল ব্রাইটনের কাছে।

দুরন্ত: টটেনহ্যাম হটস্পারের বিরুদ্ধে গোল করে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে এগিয়ে দিচ্ছেন সেই রোনাল্ডো। শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগে। রয়টার্স

দুরন্ত: টটেনহ্যাম হটস্পারের বিরুদ্ধে গোল করে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে এগিয়ে দিচ্ছেন সেই রোনাল্ডো। শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগে। রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২১ ০৬:৪১
Share: Save:

ইপিএল

লেস্টার সিটি ০ আর্সেনাল ২

লিভারপুল ২ ব্রাইটন ২

নিউক্যাসল ০ চেলসি ৩

ম্যান সিটি ০ ক্রিস্টাল প্যালেস ২

টটেনহ্যাম ০ ম্যান ইউ ৩

অবশেষে জয়ের সরণিতে প্রত্যাবর্তন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের। নেপথ্যে সেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগে টটেনহ্যাম হটস্পারকে ৩-০ হারাল ম্যান ইউ। গোল করেন রোনাল্ডো, এডিনসন কাভানি ও মার্কাস র‌্যাশফোর্ড। ম্যান ইউকে আগের ম্যাচে ৫-০ চূর্ণ করা লিভারপুল শনিবার আটকে গেল ব্রাইটনের কাছে।

ঘরের মাঠ এতিহাদ স্টেডিয়ামে বড় ধাক্কা খেল পেপ গুয়ার্দিওলার ম্যাঞ্চেস্টার সিটিও। অবিশ্বাস্য ভাবে ক্রিস্টাল প্যালেস তাদের হারিয়ে দিল ২-০ গোলে। প্রথম গোলটি করলেন উইলফ্রেড জ়াহা। তা-ও খেলার ছ’মিনিটেই। তার পরে কার্যত পুরো ম্যাচ হাতে পেয়েও গোল শোধ করতে পারলেন না গ্যাব্রিয়েল জেসুস, ফিল ফোডেনরা। উল্টে ক্রিস্টালই তাদের দ্বিতীয় গোল পেয়ে গেল খেলা শেষ হওয়ার মুখে কোনোর গালাঘারের তৎপরতায় (৮৮ মিনিট)। ম্যান সিটিকে অবশ্য দ্বিতীয়ার্ধে দশ জনে খেলতে হয়েছে। প্রথমার্ধের সংযুক্ত সময়ে আয়েরমিক লাপোর্তে লাল কার্ড দেখায়। অসাধারণ এই জয়ের পরে জ়াহাকে বলতে শোনা গেল, ‘‘ভাল করেই জানতাম, কতটা ভাল দল ম্যান সিটি। তবু হিসাব উল্টে দেওয়ার ক্ষমতা যে আমাদেরও আছে, সেটা প্রমাণ করতেই যেন খেললাম।’’

প্রিমিয়ার লিগে এ হেন অঘটনের দিনে ব্যতিক্রম চেলসি এবং আর্সেনাল। থোমাস টুহলের দল শনিবার ৩-০ হারাল নিউক্যাসলকে। জোড়া গোল করেন রিস জেমস (৬৫ ও ৭৭ মিনিটে)। চেলসির তৃতীয় গোল জর্জিনহোর। ৮১ মিনিটে তিনি পেনাল্টি থেকে ৩-০ করেন। একই দিনে কয়েক ঘণ্টা মাত্র আগে আর্সেনাল চমকে দেয় লেস্টার সিটির মতো ক্লাবকে ১৮ মিনিটের মধ্যে দু’টি গোল দিয়ে। গোল করেন গ্যাব্রিয়েল ও এমিলে স্মিথ রো।

প্রত্যাশিত ভাবেই ইপিএল টেবলের শীর্ষে এখন রোমেলু লুকাকুরা। চেলসির পয়েন্ট ১০ ম্যাচে ২৫। শনিবার ড্র করে বেশ খানিকটা পিছিয়ে গেল য়ুর্গেন ক্লপের লিভারপুল। ১০ ম্যাচে তাদের পয়েন্ট ২২। যে ক্লাবের সঙ্গে সালাহরা ড্র করলেন, সেই ব্রাইটন কিন্তু এ বার খুব খারাপ খেলছে না। পয়েন্ট টেবলে তারা রয়েছে ছ’নম্বরে (১০ ম্যাচে ১৬)। আর ক্রিস্টাল প্যালেসের কাছে অপ্রত্যাশিত ভাবে হেরে যাওয়ায় ম্যান সিটি পড়ে থাকল তৃতীয় স্থানেই। তাদের পয়েন্ট ২০। এ বারের প্রিমিয়ার লিগে তারা গোলও করেছে ২০টি। সেখানে সবচেয়ে বেশি গোল চেলসির (২৩)। তার পরেই লিভারপুল (২১)।

এ দিন লিভারপুল কিন্তু খেলার ৪ মিনিটেই জর্ডন হেন্ডারসনের সৌজন্যে ১-০ করে ফেলে। ২৪ মিনিটে লিভারপুলের দ্বিতীয় গোলদাতা সেনেগালের মহাতারকা সাদিয়ো মানে। কেউ ভাবেননি এ ভাবে ২-০ এগিয়ে থেকেও ‘দ্য রেডস’ শেষপর্যন্ত পয়েন্ট নষ্ট করবে। আসলে ব্রাইটন তাদের দু’টি গোলই করে যায় লিভারপুল রক্ষণের ঢিলেঢালা ভাবের সুযোগ নিয়ে। ৪১ মিনিটে ২-১ করেন এনক মেওপু। ২-২ হয় ৬৫ মিনিটে। এ বারের গোলটি লিয়োনার্দো ত্রোসার্দের।

আর্সেনাল কিন্তু প্রিমিয়ার লিগে আবার ভাল খেলছে। শনিবার যেমন মিকেল আর্তেতার ফুটবলারেরা কিং পাওয়ার স্টেডিয়ামে খেলেও লেস্টার সিটিকে ২-০ হারালেন। পয়েন্ট টেবলে গানার্স উঠে এল পঞ্চম স্থানে (১০ ম্যাচে ১৭)। ১৮ মিনিটের মধ্যেই তারা দু’টি গোল করে। পাঁচ মিনিটে প্রথমটি বুকায়ো সাকার কর্নারে গ্যাব্রিয়েলের হেডে। সেরা গোল এমিলে স্মিথ রোয়ের, বক্সের মাথা থেকে মারা নিখুঁত প্লেসিংয়ে। আর্সেনাল টানা সাত ম্যাচ অপরাজিত। ব্রেন্ডন রজার্সের লেস্টার সিটি সেখানে গানার্সের বিরুদ্ধে জনসমর্থন পেয়েও কাজে লাগাতে পারেনি। ১০ ম্যাচ খেলে পয়েন্ট ১৪। হেরেছে চারটি ম্যাচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE