Advertisement
০৬ মে ২০২৪
Shyamal Ghosh

প্রয়াত প্রাক্তন ফুটবলার শ্যামল ঘোষ, ময়দানে শোকের ছায়া

কলকাতা ময়দান হারাল আরও এক প্রাক্তন ফুটবলারকে। বেশ কিছু দিন অসুস্থতার সঙ্গে লড়াই করে হার মানলেন সাতের দশকে রক্ষণ ভাগের বিখ্যাত ফুটবলার। কলকাতার একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয়েছে তাঁর।

প্রয়াত ফুটবলার শ্যামল ঘোষ।

প্রয়াত ফুটবলার শ্যামল ঘোষ। ছবি সংগৃহীত।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২৩ ২৩:১২
Share: Save:

সাত এর দশকের বিখ্যাত ফুটবলার শ্যামল ঘোষ মঙ্গলবার রাত নটা নাগাদ পাড়ি দিলে না ফেরার দেশে। পিয়ারলেস হাসপাতালে তাঁর মৃত্যু হয়। খবর পেয়ে হাসপাতালে ছুটে গিয়েছেন ক্রীড়া মন্ত্রী অরূপ বিশ্বাস, ইস্টবেঙ্গলের শীর্ষ কর্তা দেবব্রত সরকার প্রমুখ।

তিনি পরিচিত ছিলেন ময়দানের অন্যতম সেরা ডিফেন্ডার হিসাবে। খেলোয়াড় জীবনে তিনি ছিলেন দলের রক্ষণের ভরসা। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৯। বেশ কিছু দিন ধরেই অসুস্থ ছিলেন প্রাক্তন ফুটবলার। অবসর জীবনে কোচ হিসাবেও সাফল্য পেয়েছেন। কলকাতা ময়দান এবং ভারতীয় ফুটবল তাঁর কাছে চিরকৃতজ্ঞ থাকবে ভাইচুং ভুটিয়ার জন্য। ময়দানে ভাইচুংয়ের আবিষ্কারক বলা হয়ে থাকে তাঁকে। ইস্টবেঙ্গলের কোচ থাকাকালীন কিশোর ভাইচুংকে আবিষ্কার করেন শ্যামলই। এক কথায় বলা যায়, তিনি না থাকলে ভারতীয় ফুটবল ভাইচুয়ের মতো ফুটবলারকে পেত না। তাঁর প্রয়াণে শোকের ছায়া নেমে এসেছে কলকাতার ফুটবল মহলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death footballer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE