Advertisement
২১ জুলাই ২০২৪
AIFF

AIFF: ফিফার নির্বাসনের সম্ভাবনা কম, কিছুটা স্বস্তি সর্বভারতীয় ফুটবল সংস্থায়

এক সপ্তাহের বেশি আগে সর্বভারতীয় ফুটবল সভাপতির পদ থেকে প্রফুল্ল পটেলকে সরিয়েছে সুপ্রিম কোর্ট। এখনও ফিফার তরফে নির্বাসনের ইঙ্গিত পাওয়া যায়নি।

নির্বাসিত হয়তো করবে না ফিফা

নির্বাসিত হয়তো করবে না ফিফা ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২২ ১৬:৫৬
Share: Save:

প্রায় এক সপ্তাহের উপর হয়ে গেল সর্বভারতীয় ফুটবল সংস্থার সভাপতির পদ থেকে প্রফুল্ল পটেলকে সরিয়ে দিয়েছে সুপ্রিম কোর্ট। বসিয়েছে প্রশাসকদের কমিটিকে। কিন্তু এখনও পর্যন্ত ফিফার তরফে নির্বাসনের কোনও ইঙ্গিত পাওয়া যায়নি। প্রফুল্ল এর মধ্যে খোদ ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনোকে চিঠি লিখে নির্বাসিত না করার অনুরোধ করেছেন। বিভিন্ন মহলে খোঁজখবর নিয়ে যা জানা গিয়েছে, তাতে নির্বাসনের সম্ভাবনা কম। দ্রুত নির্বাচন হওয়া পর্যন্ত অপেক্ষা করতে পারে ফিফা।

ভারতীয় দল জর্ডনের বিরুদ্ধে খেলতে ইতিমধ্যেই দোহায় চলে গিয়েছে। শনিবার, অর্থাৎ ২৮ মে খেলতে নামবেন সুনীল ছেত্রীরা। এশিয়ান কাপের প্রস্তুতিও শুরু হয়ে গিয়েছে। অনেকেই মনে করছেন, ফিফার তরফে নির্বাসনের ইঙ্গিত থাকলে হয়তো উৎসাহে ভাটা পড়ত। কারণ, নির্বাসিত হলে প্রস্তুতি ম্যাচ বা এশিয়ান কাপ কোনওটাই খেলা হত না সুনীল ছেত্রীদের। কিন্তু সব কিছুই ঠিকঠাক চলছে। ফুটবলাররাও খোলা মনে রয়েছেন।

প্রশাসকদের কমিটির অন্যতম সদস্য তথা প্রাক্তন ফুটবলার ভাস্কর গঙ্গোপাধ্যায় পরের সপ্তাহেই দিল্লি যাচ্ছেন। সেখানে বাকি দুই সদস্য বিচারপতি অনিল দাভে এবং বিচারপতি এসওয়াই কুরেশির সঙ্গে তাঁর আলোচনায় বসার কথা। ইতিমধ্যেই তিনি আদালতের আদেশ হাতে পেয়েছেন। সেই প্রসঙ্গেই আলোচনা হবে। ফিফার নির্দেশিকায় কী রয়েছে সেটা না জেনে এখনও নির্বাসন নিয়ে কথা বলতে রাজি নন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

AIFF fifa Praful Patel Bhaskar Ganguly
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE