Advertisement
১৬ এপ্রিল ২০২৪
FIFA World Cup 2022

রোনাল্ডোর মতো চুলের ছাঁট! স্কুল থেকে তাড়িয়ে দেওয়া হল ছাত্রকে

বিশ্বকাপ শুরু হয়ে গিয়েছে। প্রিয় দলকে সমর্থন করার আগে উত্তেজনায় ফুটছিল খুদে সমর্থকও। কিন্তু তার জন্য কড়া শাস্তি পেতে হত তাঁকে।

চুলের ছাঁট করে বিপাকে ছাত্র।

চুলের ছাঁট করে বিপাকে ছাত্র। ছবি: ইমাগো

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২২ ২১:১৪
Share: Save:

বিশ্বকাপ শুরু হয়ে গিয়েছে। প্রিয় দলকে সমর্থন করার আগে উত্তেজনায় ফুটছিল খুদে সমর্থকও। এতটাই যে প্রিয় ফুটবলারের আদলে চুলের ছাঁটও দিয়ে ফেলেছিল। তার শাস্তি অবশ্য পেতে হল কড়া ভাবে। স্কুল থেকে নির্বাসিত করা হল ১২ বছরের আলফি রানসমকে। ইংল্যান্ডে ঘটেছে এই ঘটনা।

রানসম ব্রাজিল সমর্থক। তবে এখনকার কোনও ফুটবলার নয়, সে চুল কেটেছিল ব্রাজিলের রোনাল্ডোর আদলে। ২০ বছর আগে শেষ বার বিশ্বকাপ জিতেছিল ব্রাজিল। সে বার চুলের অদ্ভুত সাজ নিয়ে প্রকাশ্যে এসেছিলেন রোনাল্ডো। দেখা গিয়েছিল, সামনে অর্ধেক চাঁদের মতো কাটা রয়েছে চুল। পিছনের অর্ধেক ফাঁকা। তখন ব্যাপক জনপ্রিয় হয় চুলের সেই ছাঁট। সেই সময় অনেক ব্রাজিল ভক্তই সেই ছাঁট অনুকরণ করেন।

আলফ রানসম।

আলফ রানসম। ছবি: টুইটার

রোনাল্ডোর সেই ছাঁট।

রোনাল্ডোর সেই ছাঁট। ফাইল ছবি

এত দিন পর ব্রাজিল ভক্ত রানসম রোনাল্ডোর সেই চুলের ছাঁট দিয়েছিল। মায়ের কাছে আব্দার করেছিল। অনেক চাপ পর ছেলের আব্দার মেনে নেন মা। রোনাল্ডোর মতো চুলের ছাঁট দিয়ে বুক ফুলিয়ে স্কুলে গিয়েছিল রানসম। কিন্তু প্রথম দিনই তাকে স্কুল থেকে তাড়িয়ে দেওয়া হয়েছে। বলা হয়েছে, স্কুলের নিয়মের সঙ্গে এমন চুলের ছাঁট মানানসই নয়।

রানসমের মা এমা বলেছেন, “এখনকার দিনে প্রত্যেকেরই নিজের পছন্দ রয়েছে। স্কুলও নিজের মতো করে কাজ করতে উৎসাহ দেয়। তা হলে আমার ছেলেকে বারণ করা হল না। রোনাল্ডো আমার ছেলের প্রিয় ফুটবলার। এখন বিশ্বকাপ চলছে। যখন আমরা স্কুলে পড়তাম তখন পছন্দের গায়ক গায়িকার মতো চুলের ছাঁট দিতাম। তখন তো কিছু বলা হত না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE