Advertisement
২৬ এপ্রিল ২০২৪
FIFA World Cup 2022

ফাইনালের আগের দিন কতটা চাপে ছিলেন দি মারিয়া? স্ত্রীকে কী লিখেছিলেন মেসির সতীর্থ?

অনূর্ধ্ব ১৯ পর্যায় থেকে জাতীয় দলে মেসির সঙ্গে খেলছেন দি মারিয়া। একসঙ্গে জিতেছেন যুব বিশ্বকাপ, অলিম্পিক্স সোনা, কোপা আমেরিকা এবং ফাইনালিসিমা। একসঙ্গে জিতলেন বিশ্বকাপও।

বিশ্বকাপ জয়ের পর স্ত্রী এবং দুই মেয়ের সঙ্গে দি মারিয়া।

বিশ্বকাপ জয়ের পর স্ত্রী এবং দুই মেয়ের সঙ্গে দি মারিয়া। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২২ ১৮:৫৬
Share: Save:

আর্জেন্টিনার জাতীয় দলের গুরুত্বপূর্ণ সদস্য অ্যাঙ্খেল দি মারিয়া। অনূর্ধ্ব ১৯ পর্যায় থেকে একসঙ্গে খেলছেন লিয়োনেল মেসির সঙ্গে। মেসির মতো তাঁরও স্বপ্ন ছিল দেশকে বিশ্বকাপ দেওয়া। কাতারে ফাইনালের আগের দিন স্ত্রীকে পাঠিয়ে ছিলেন বিশেষ বার্তা। কী লিখেছিলেন দি মারিয়া? জানিয়েছেন তাঁর স্ত্রী জর্জেলিনা কার্ডোসো।

চোটের জন্য ফাইনালের আগে বিশ্বকাপের নক আউট পর্বের কোনও ম্যাচ খেলতে পারেননি দি মারিয়া। ফাইনালের আগে চোট সারিয়ে মাঠে নামার জন্য নিজেকে প্রস্তুত করে ফেলেন। এ বার বিশ্বকাপ জিততে মরিয়া ছিলেন প্রথম থেকেই। ফাইনালে আগের দিন দি মারিয়া স্ত্রীকে লিখেছিলেন, ‘‘আমি বিশ্বচ্যাম্পিয়ন হতে যাচ্ছি। এখনই লিখে দিচ্ছি ফাইনালে গোল করবই। মারকানা এবং ওয়েম্বলির মতো কিছু করতে চাই।’’ দি মারিয়া কোপা আমেরিকা এবং ফাইনালিসিমা জয়ের কথা বোঝাতে চেয়েছিলেন স্ত্রীকে। জবাবে জর্জেলিনা লিখেছিলেন, ‘‘জানি না তোমাকে কী বলব! তোমার কথা আমার শরীরে অন্য রকম অনুভূতি তৈরি করছে।’’ দি মারিয়া তার পর লিখেছিলেন, ‘‘তোমাকে কিছু বলতে হবে না। শুধু কাল মাঠে গিয়ে উপভোগ করবে। আমরা বিশ্বচ্যাম্পিয়ন হতেই যাচ্ছি। আমরা যে ২৬ জন এখানে রয়েছি, সকলে একটা পরিবার।’’ জবাবে জর্জিয়া শুধু দু’টি জিজ্ঞাসা চিহ্ন পাঠান ফুটবলার স্বামীকে। দি মারিয়া আবার লেখেন, ‘‘তুমি কি জানো সুন্দরতম ভালবাসা কী? কাল আমরা বিশ্বচ্যাম্পিয়ন হবই। এটা আমি অনুভব করতে পারছি। মনে হচ্ছে ট্রফিটা আমাদের জন্যই রয়েছে। এটাই আমার ভালবাসা।’’

বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পর দি মারিয়া সতীর্থদের প্রশংসা করে সমাজমাধ্যমে লিখেছিলেন, ‘‘ওরা কখনও হাল ছেড়ে দেয়নি। সব সময় আমাকে শেষ পর্যন্ত যাওয়ার জন্য ঠেলত। সব সময় পাশে থাকার জন্য আমি ওদের ধন্যবাদ জানাতে চাই। আমি সত্যিই বিশ্বচ্যাম্পিয়নদের অন্তর থেকে ভালবাসি।’’

মেসির মতোই ছোট থেকে দেশকে বিশ্বচ্যাম্পিয়ন করার স্বপ্ন বুকে আঁকড়ে ফুটবল খেলছেন দি মারিয়া। মেসির সঙ্গেই জিতেছেন যুব বিশ্বকাপ, অলিম্পিক্স সোনা, কোপা আমেরিকা, ফাইনালিসিমা। বাকি ছিল কেবল বিশ্বকাপ। মেসির মতো তিনিও কাতারেই অধরা ট্রফি ছুঁতে চেয়েছিলেন। দ্বিতীয় বার বিশ্বকাপের ফাইনালে ওঠার পর কোনও ভাবেই সুযোগ হাত ছাড়া করতে চাননি দি মারিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE