Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Lionel Messi

অস্ট্রেলিয়া ম্যাচের আগে মেসিদের কোচের মুখে হঠাৎই বাংলাদেশের নাম! কী বললেন স্কালোনি?

শুক্রবার সাংবাদিক বৈঠকে এসে বাংলাদেশের সমর্থকদের উচ্চকিত প্রশংসা করলেন তিনি। কেন হঠাৎ বাংলাদেশের সমর্থকরা আদায় করে নিলেন স্কালোনির প্রশংসা?

মেসির কোচের মুখে বাংলাদেশের প্রশংসা।

মেসির কোচের মুখে বাংলাদেশের প্রশংসা। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২২ ১৮:৫৫
Share: Save:

শনিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্বকাপের প্রি-কোয়ার্টার ফাইনালে নামছে আর্জেন্টিনা। তার আগে লিয়োনেল মেসিদের দলের কোচ লিয়োনেল স্কালোনির মুখে শোনা গেল বাংলাদেশের নাম। সাংবাদিক বৈঠকে এসে বাংলাদেশের সমর্থকদের উচ্চকিত প্রশংসা করলেন তিনি। কেন হঠাৎ বাংলাদেশের সমর্থকরা আদায় করে নিলেন স্কালোনির প্রশংসা?

বিষয়টি আর কিছুই নয়। ফুটবল নিয়ে ও পার বাংলার উন্মাদনা। বাংলা বা কেরলের মতো বাংলাদেশেও ফুটবল নিয়ে ব্যাপক পাগলামি রয়েছে। সে দেশের প্রচুর লোক আর্জেন্টিনার সমর্থক। মেসিদের খেলায় জন্য ঢাকা ছাড়াও বিভিন্ন শহরের মোড়ে মোড়ে এলসিডি স্ক্রিন লাগিয়ে খেলা দেখেছেন হাজার হাজার মানুষ। ঢাকা বিশ্ববিদ্যালয়ে জায়ান্ট স্ক্রিনে খেলা দেখার ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে। মেসির গোলের পর উচ্ছ্বাস করতে দেখা গিয়েছে হাজার হাজার মানুষকে।

অস্ট্রেলিয়া ম্যাচের আগে সেই প্রসঙ্গ তোলা হয় স্কালোনির সামনে। তিনি বলেন, “আসলে আমাদের জার্সি নিয়ে বিশ্বের বিভিন্ন দেশেই সমর্থকদের উন্মাদনা রয়েছে। দিয়েগো মারাদোনা এই জার্সি পরে খেলেছে। লিয়োনেল মেসি খেলছে। তাই এই দলকে নিয়ে মানুষের পাগলামি থাকবেই। বাংলাদেশের মতো একটা দেশের এত জন আমাদের সমর্থন করছেন, এতে আমরা গর্বিত। আমরা সব ম্যাচে নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করব। বাংলাদেশের মানুষকে অনেক ধন্যবাদ।”

শুক্রবারই আর্জেন্টিনার সরকারি টুইটার অ্যাকাউন্টে বাংলাদেশের সমর্থকদের খেলা দেখার ছবি পোস্ট করা হয়। অন্য দিকে ফিফার অ্যাকাউন্টে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছবি পোস্ট করা হয়েছে। উল্লেখ্য, বিশ্বকাপের আগে কেরলে মেসি, নেমার এবং ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর বিরাট কাটআউট লাগানোর ঘটনাও ফিফার নজর এড়ায়নি। সেটিও তখন টুইট করা হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE