Advertisement
০২ মে ২০২৪
Lionel Messi

ক্রোয়েশিয়ার বিরুদ্ধে দলকে পিছিয়ে রাখলেন আর্জেন্টিনার কোচ, বাজি সেই মেসিই

মঙ্গলবার প্রথম সেমিফাইনালে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে খেলতে নামছে আর্জেন্টিনা। তার আগে কোচ লিয়োনেল স্কালোনি জানালেন, যে কৌশলে এত দিন তাঁরা খেলেছেন, তার কোনও বদল হবে না। ফাইনালে উঠতে তাঁর অস্ত্র সেই মেসিই।

আর্জেন্টিনার ভরসা সেই মেসিই।

আর্জেন্টিনার ভরসা সেই মেসিই। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২২ ২১:১৫
Share: Save:

আর্জেন্টিনা দলের ‘এলএমটেন’ মেসি হলে, বিপক্ষেও রয়েছেন এক জন ‘এলএমটেন’। তিনি লুকা মদ্রিচ। গত বারের মতো এ বারের বিশ্বকাপ মাতিয়ে দিচ্ছেন ৩৭ বছরের এই ফুটবলার। স্কালোনি অবশ্য জানিয়েছেন, মদ্রিচকে নিয়ে বিশেষ কোনও পরিকল্পনা নেই তাঁর। বলেছেন, “আমাদের অনেকের কাছে ও আদর্শ। শুধু প্রতিভার জন্যে নয়, ওর ব্যবহারের জন্যেও। আমাদের সবার উচিত ওর খেলা উপভোগ করা। যদি আপনি ফুটবল ভালবাসেন তা হলে ওর মতো ফুটবলারের খেলা বার বার দেখতে চাইবেন।”

স্কালোনি জানিয়েছেন, ক্রোয়েশিয়ার বিরুদ্ধে অ্যাঙ্খেল দি মারিয়া এবং রদ্রিগো দি পল সম্পূর্ণ ফিট অবস্থায় নামবেন। এমনকি, কার্ড সমস্যায় গঞ্জালো মন্তিয়েল এবং মার্কোস আকুনাকে না পেলেও সমস্যা হবে। স্কালোনির কথায়, “আমাদের নিজস্ব কৌশল রয়েছে। কিছু সময় বিপক্ষ কেমন খেলছে তার উপরেও আমাদের খেলা নির্ভর করে। তবে আগের কৌশল আমরা বদলাব না।”

স্কালোনির বক্তব্যে নেদারল্যান্ডস ম্যাচের প্রসঙ্গও উঠে আসে। তবে আর্জেন্টিনার কোচ সে সব বিশেষ পাত্তা দিতে চাননি। বলেছেন, “আগের ম্যাচে যে ভাবে খেলা উচিত ছিল সে ভাবেই খেলেছি। ফুটবলে এ রকম তর্কবিতর্ক হতেই পারে। তাই জন্যে এক জন রেফারি থাকে। আর্জেন্টিনা এ রকম আচরণ কোনও দিন করে না। আমরা সৌদি আরবের কাছে হেরেও কিছু বলিনি। কোপা আমেরিকায় ব্রাজিলকে হারিয়েছিলাম। সেখানে মেসি, পারেদেস, নেমার একসঙ্গে বসে টানেলে গল্প করছিল। এই আচরণেই আমরা বিশ্বাস করি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE