Advertisement
২৬ এপ্রিল ২০২৪
FIFA World Cup 2022

রেগে গিয়ে রিচার্লিসনকে ২৭ লক্ষ টাকা দিলেন নেমার! কী করেছেন ব্রাজিলীয় তারকা?

এ বারের বিশ্বকাপে রিচার্লিসন নজর কেড়েছেন। তাঁর গোল আশা জাগিয়েছিল ব্রাজিল সমর্থকদের। কিন্তু কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে হেরে বিদায় নেয় ব্রাজিল।

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২২ ১৫:৪৮
Share: Save:

রিচার্লিসনের পিঠের একটি ট্যাটু পছন্দ নয় নেমারের। সেটা মোছার জন্য রিচার্লিসনকে প্রায় ২৭ লক্ষ টাকা দিলেন ব্রাজিলের এক সময়ের ‘ওয়ান্ডার কিড’। কী রয়েছে রিচার্লিসনের ট্যাটুতে যা পছন্দ নয় নেমারের? এ বারের বিশ্বকাপে রিচার্লিসন নজর কেড়েছেন। তাঁর গোল আশা জাগিয়েছিল ব্রাজিল সমর্থকদের। কিন্তু কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে হেরে বিদায় নেয় ব্রাজিল। এর পরেই সতীর্থের উপর বিরক্ত হন নেমার।

রিচার্লিসনের পিঠে বিরাট ট্যাটু। সেখানে নিজের মুখ ছাড়াও ব্রাজিলের রোনাল্ডো, নেমারের মুখ রয়েছে। সেই সঙ্গে রয়েছে ব্রাজিলের পতাকা। সেই ট্যাটু দেখেই বিরক্ত নেমার। তাঁর মুখ রিচার্লিসনের পিঠে পছন্দ হচ্ছে না নেমারের। সেই কারণে ট্যাটু মুছতে বলেন রিচার্লিসনকে। সেটা করার জন্য নিজেই টাকা দিয়েছেন নেমার। প্রায় ২৭ লক্ষ টাকা।

রিচার্লিসনের পিঠের সেই ট্যাটু।

রিচার্লিসনের পিঠের সেই ট্যাটু। ছবি: টুইটার

ব্রাজিলের তরুণ তুর্কি রিচার্লিসন সোনার চামচ মুখে নিয়ে জন্মাননি। অর্থকষ্টের মধ্যে বেড়ে উঠতে হয়েছে ব্রাজিলের এই নতুন নায়ককে। বাবা ছিলেন রাজমিস্ত্রি। মা আইসক্রিম বিক্রি করে সংসারের খরচ চালাতেন। কখনও কখনও আইসক্রিম নিয়ে বেরিয়ে পড়তে হত বাড়ির বড় ছেলে রিচার্লিসনকেও। তাঁর চোখে শুধু একটাই স্বপ্ন ছিল। ফুটবল। বাকি চার ভাই-বোনের দায়িত্ব ছিল তাঁর কাঁধে। সংসারে নিত্য অভাব, কোনও কোনও দিন আধপেটা খেয়েও শুয়ে পড়েছেন রিচার্লিসন। কিন্তু ফুটবল খেলার স্বপ্ন কখনও ভোলেননি। সেটাই এগিয়ে নিয়ে গিয়েছে তাঁকে। ব্রাজিলের হয়ে খেলার সুযোগ এনে দিয়েছে। বিশ্বকাপে গোল করে নায়ক হয়েছেন। ট্রফি জিততে না পারলেও তাঁর খেলা নজর কেড়েছে। আগামী দিনের তারকা হিসাবে দেখা হচ্ছে তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE