Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Argentina Football

বিশ্বকাপে মেসিদের ম্যাচের আগে মাঠেই মৃত্যু ফুটবলারের!

বুধবার বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে খেলতে নামছে আর্জেন্টিনা। তার আগে সে দেশে মাঠেই মৃত্যু হয়েছে এক ফুটবলারের। অনুশীলন চলাকালীন মৃত্যু হয়েছে তাঁর।

বিশ্বকাপে গুরুত্বপূর্ণ ম্যাচে বুধবার খেলতে নামছে আর্জেন্টিনা। তার আগে আর্জেন্টিনায় মাঠে এক ফুটবলারের মৃত্যু হয়েছে।

বিশ্বকাপে গুরুত্বপূর্ণ ম্যাচে বুধবার খেলতে নামছে আর্জেন্টিনা। তার আগে আর্জেন্টিনায় মাঠে এক ফুটবলারের মৃত্যু হয়েছে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২২ ১৬:২০
Share: Save:

বুধবার বিশ্বকাপে গ্রুপ পর্বের শেষ ম্যাচে খেলতে নামবেন লিয়োনেল মেসিরা। বিশ্বকাপের প্রি-কোয়ার্টার ফাইনালে যেতে হলে এই ম্যাচে জিততেই হবে আর্জেন্টিনাকে। গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে আর্জেন্টিনায় মাঠে মৃত্যু হয়েছে কলম্বিয়ার এক ফুটবলারের। অনুশীলনের সময় হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয়েছে বলে খবর।

ফুটবলারের নাম আন্দ্রেস বালান্টা। ২২ বছরের এই ফুটবলার আর্জেন্টিনার প্রথম ডিভিশনের ক্লাব আতলেতিকো টুকুমানে খেলতেন। মঙ্গলবার ক্লাবের অনুশীলন চলাকালীন হঠাৎ মাঠে পড়ে যান তিনি। তাঁকে সঙ্গে সঙ্গে নিয়ে যাওয়া হয় টুকুমান হেল্‌থ সেন্টার হাসপাতালে। সেখানে চিকিৎসকেরা তাঁকে বাঁচানোর অনেক চেষ্টা করেন। কিন্তু ধীরে ধীরে তাঁর অবস্থা আরও খারাপ হয়ে যায়।

অনুশীলনের সময় হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয়েছে আন্দ্রেস বালান্টার।

অনুশীলনের সময় হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয়েছে আন্দ্রেস বালান্টার। —ফাইল চিত্র

ক্লাব সূত্রে খবর, অবস্থা খারাপ হওয়াতে বালান্টাকে নিয়ে যাওয়া হয় সেন্ত্রো দ্য সালুড হাসপাতালে। সেখানে চিকিৎসকেরা বালান্টাকে মৃত ঘোষণা করেন। বালান্টার মৃত্যুর পরে সে কথা তাঁর পরিবারকে জানায় ক্লাব। একটি বিবৃতি জারি করে তারা জানায়, ‘‘বালান্টাকে বাঁচানোর সব রকম চেষ্টা করা হয়েছে। কিন্তু তাঁকে বাঁচানো যায়নি। পরিবারকে জানানো হয়েছে। তাঁরা এসে বালান্টার দেহ নিয়ে যাবেন।’’

২০১৯ অনূর্ধ্ব-২০ বিশ্বকাপে কলম্বিয়ার হয়ে খেলেছেন বালান্টা। ২০২১ সালে দেপোর্তিভো সালি থেকে আতলেতিকোতে যোগ দেন তিনি। এর আগে চলতি বছর জুন মাসে আতলেতিকোরই ২১ বছরের এক ফুটবলার ফ্যাব্রিসিয়ো নাভারো ঘুমের মধ্যে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মারা গিয়েছিলেন। এক বছরে দু’জন ফুটবলার হারাল ক্লাব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE