Advertisement
১৭ জুন ২০২৪
Cristiano Ronaldo

দল থেকে বাদ রোনাল্ডো! বিশ্বকাপের শেষ ষোলোর ম্যাচে পর্তুগালের রিজার্ভ বেঞ্চে সিআর৭

সংবাদপত্র ‘ডেইলি স্টার’ জানিয়েছে, পর্তুগালের রিজার্ভ বেঞ্চে রাখা হয়েছে রোনাল্ডোকে। আগের ম্যাচে তুলে নেওয়ার পরে কোচের উপর ক্ষোভ প্রকাশের খেসারত কি দিতে হচ্ছে তাঁকে?

সুইৎজ়ারল্যান্ডের বিরুদ্ধে পর্তুগালের প্রথম একাদশে নেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

সুইৎজ়ারল্যান্ডের বিরুদ্ধে পর্তুগালের প্রথম একাদশে নেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২২ ২৩:১০
Share: Save:

বিশ্বকাপের শেষ ষোলোয় সুইৎজ়ারল্যান্ডের বিরুদ্ধে পর্তুগালের প্রথম একাদশে নেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। সংবাদপত্র ‘ডেইলি স্টার’ জানিয়েছে, পর্তুগালের রিজার্ভ বেঞ্চে রাখা হয়েছে রোনাল্ডোকে। আগের ম্যাচে তাঁকে তুলে নেওয়ার সিদ্ধান্ত মানতে পারেননি রোনাল্ডো। প্রকাশ্যে কোচের উপর ক্ষোভ প্রকাশ করেছিলেন তিনি। সেই কারণে তাঁকে বসিয়ে রাখা হল কি না, তা অবশ্য নিশ্চিত নয়।

গ্রুপ পর্বের শেষ ম্যাচে রোনাল্ডোকে খেলা শেষ হওয়ার আগেই তুলে নিয়েছিলেন কোচ ফের্নান্দো স্যান্টোস। এর পর থেকেই রোনাল্ডো এবং তাঁর মধ্যে একটা ঠান্ডা যুদ্ধ চলছে। স্যান্টোস আগেই জানিয়ে দিয়েছিলেন, তিনি ম্যাচে নামার আগে অধিনায়ক বাছবেন। তখনই একটা ইঙ্গিত পাওয়া গিয়েছিল। সেটাই হল। অবশ্য পরিবর্ত হিসাবে মাঠে নামতে দেখা যেতে পারে সিআর৭-কে।

গ্রুপের শেষ ম্যাচে দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে হেরে যায় পর্তুগাল। সেই ম্যাচে রোনাল্ডোকে তুলে নেওয়ার সিদ্ধান্ত নেন কোচ। সেই সময় ৩৭ বছরের রোনাল্ডো যে অঙ্গভঙ্গি করেছিলেন, তা ভাল ভাবে নেননি স্যান্টোস। সেই ম্যাচে মাঠ থেকে বেরোনোর সময় মুখে আঙুল দেখান রোনাল্ডো। তিনি যদিও বলেন যে, কোচকে ইঙ্গিত করে কিছু বোঝাতে চাননি তিনি। রোনাল্ডো বলেন, “আমি যখন মাঠ থেকে বেরোচ্ছিলাম, তখন দক্ষিণ কোরিয়ার এক ফুটবলার আমাকে মাঠ থেকে তাড়াতাড়ি বেরোতে বলে। আমি ওকে চুপ করতে বলি। ওর কোনও অধিকার নেই এটা বলার। কোচের সঙ্গে কোনও ব্যাপার নেই এটার।”

কিন্তু কোচ বলেন, “আমার ভাল লাগেনি ওটা। কিন্তু ব্যাপারটা ওখানেই শেষ।” যদিও সুইৎজ়ারল্যান্ডের বিরুদ্ধে কোন দল নামবে বা কে অধিনায়ক হবেন তা পরিষ্কার করে বলেননি স্যান্টোস। তিনি বলেন, “আমি ম্যাচে নামার আগের মুহূর্ত অধিনায়ক ঠিক করি। কারা খেলবে তা এখনও জানি না। আমি এটাই করি। সেটাই করব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE