Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Qatar World Cup 2022

FIFA World Cup 2022: কাতার বিশ্বকাপের টিকিট চাই? এটাই কিন্তু শেষ সুযোগ

শেষ বার বিশ্বকাপের টিকিট বিক্রি করা হবে আগামী সপ্তাহ থেকে। ১২ লক্ষ টিকিট বিক্রি করা হতে পারে।

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৯ জুন ২০২২ ১৯:০১
Share: Save:

কাতার বিশ্বকাপের টিকিট কেনার এটাই শেষ সুযোগ। আগামী সপ্তাহে শেষ বারের জন্য টিকিট বিক্রি করা হবে। এর আগে দু’বার টিকিট বিক্রি করা হয়েছে। ইতিমধ্যেই ১৮ লক্ষ টিকিট বিক্রি হয়ে গিয়েছে। বাকি টিকিট বিক্রি হবে আগামী সপ্তাহে।

এ বারের বিশ্বকাপ শুরু ২১ নভেম্বর। ফাইনাল হবে ১৮ ডিসেম্বর। কাতারের রাজধানী দোহাতে আটটি স্টেডিয়ামে হবে খেলা। সেই সব ম্যাচের টিকিট বিক্রি শুরু হবে ৫ জুলাই। ভারতীয় সময়ে দুপুর আড়াইটে থেকে শুরু করে ১৬ অগস্ট দুপুর আড়াইটে পর্যন্ত টিকিট বিক্রি হবে অনলাইনে। ফিফা বিশ্বকাপের ওয়েবসাইট থেকে সেই টিকিট বিক্রি হচ্ছে।

সাংবাদিক বৈঠকে ফিফা জানিয়েছে, শেষ বারের টিকিট বিক্রি নিয়ে প্রচুর আগ্রহ তৈরি হবে। মোট ৩০ লক্ষ টিকিট বিক্রি করা হবে। এর মধ্যে বাকি রয়েছে ১২ লক্ষ টিকিট। এ বার সেই টিকিটই বিক্রি করার কথা। ফিফার প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফানতিনো জানিয়েছেন শুধু ফাইনালের টিকিটের জন্যই ৫০ লক্ষ মানুষ আবেদন করেছেন। যদিও স্টেডিয়ামে জায়গা ৮০ হাজার মানুষের জন্য।

দোহায় এত মানুষ কোথায় থাকবেন সেই নিয়ে চিন্তা রয়েছে কর্তৃপক্ষের। কাতারের পাশে দেশগুলিতেও অনেকে থাকতে পারেন। ম্যাচের সময় সেখান থেকে তাঁরা এসে খেলা দেখতে পারেন বলে জানা গিয়েছে। সেই কারণে বিশেষ বিমান পরিষেবার ব্যবস্থা করা হবে বলে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE