Advertisement
২২ মে ২০২৪
FIFA World Cup 2022

আবার গোল কাড়া হল বিশ্বকাপে, লজ্জার হারের পরেই ফিফার কাছে নালিশ ঠুকে দিল ফ্রান্স

তিউনিশিয়া ম্যাচে গোল বাতিল হয়ে যায় আঁতোয়া গ্রিজম্যানের। হেরে যায় ফ্রান্স। ফিফার গোল বাতিলের সিদ্ধান্তে কড়া মনোভাব নিয়েছে তারা। রেফারির বিরুদ্ধে সরাসরি ফিফাকেই অভিযোগ জানানো হয়েছে।

গোল বাতিলের পর ক্ষিপ্ত গ্রিজম্যান।

গোল বাতিলের পর ক্ষিপ্ত গ্রিজম্যান। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২২ ২০:১৭
Share: Save:

প্রথম দুটো ম্যাচে দাপটে জিতলেও তিউনিশিয়ার কাছে আচমকাই হেরে গিয়েছে ফ্রান্স। সেই ম্যাচে গোল বাতিল হয়েছে আঁতোয়া গ্রিজম্যানের। আট বছর পর বিশ্বকাপে প্রথম হারের পর ক্ষোভে ফুঁসছে ফ্রান্স শিবির। হঠাৎ করে রেফারির গোল বাতিলের সিদ্ধান্তে কড়া মনোভাব নিয়েছে তারা। সরাসরি ফিফাকে অভিযোগ জানানো হয়েছে। ফ্রান্সের দাবি, রেফারি অন্যায় ভাবে তাদের গোল বাতিল করেছেন।

বুধবারের ম্যাচে ফ্রান্সের বিরুদ্ধে অনবদ্য ফুটবল খেলে তিউনিশিয়া। ওয়াহাবি খাজরির গোলে এগিয়ে যায় তারা। শেষ দিকে গোল করেন গ্রিজম্যান। সতীর্থদের সঙ্গে উল্লাস করার ফাঁকেই ‘ভার’ জানিয়ে দেয়, গোল বাতিল। ফলে জেতা হয়নি ফ্রান্সের।

বৃহস্পতিবারই ফ্রান্স ফুটবল সংস্থা বিবৃতি দিয়ে জানিয়ে দেয়, গ্রিজম্যানের গোল ‘অযাচিতভাবে বাতিল’ করা হয়েছে। তবে ব্যাখ্যা দেওয়া হয়নি। তবু ফ্রান্স শিবিরে কান পাতলে শোনা যাচ্ছে, রেফারি কঙ্গারের উপরে বেশি ক্ষুব্ধ তারা। গোলের পর সেন্টার সার্কেলে বল এনে খেলা আবার শুরু করে দিয়েছিলেন রেফারি। তার পরেই ম্যাচ শেষের বাঁশি বাজিয়ে দেন। এর পরেই ম্যাচে হস্তক্ষেপ করে ‘ভার’ এবং ফ্রান্সের গোল বাতিল করে দেওয়া হয়। ম্যাচ শেষ করে দেওয়ার পরেই কী ভাবে গোল বাতিল করে দেওয়া যায়, সেটা নিয়েই আপত্তি জানিয়েছে ফ্রান্স।

ম্যাচ শেষ হওয়ার ২৪ ঘণ্টার মধ্যে ফিফার কাছে অভিযোগ জানানো যায়। নির্ধারিত সময়েই অভিযোগ জানানো হয়েছে বলে দাবি করেছে ফ্রান্স। ২০১৪-য় শেষ বার বিশ্বকাপে হেরেছিল ফ্রান্স। কোয়ার্টারে ফাইনালে জার্মানির কাছে হারতে হয় ০-১ গোলে। রাশিয়া বিশ্বকাপে সবক’টি ম্যাচেই অপরাজিত ছিল ফ্রান্স।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

FIFA World Cup 2022 Antoine Griezmann france VAR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE