Advertisement
৩০ এপ্রিল ২০২৪
FIFA World Cup 2022

ওয়েব সিরিজ়ে বিশ্বকাপ ফুটবল! বিষয়, জার্মানির জঘন্য ফুটবল

জার্মানির পারফরম্যান্স নিয়ে তৈরি হচ্ছে ওয়েব সিরিজ়। তা নিয়ে তুমুল আগ্রহ ফুটবলপ্রেমীদের মধ্যে। যাঁরা জার্মানির খেলা পছন্দ করেন না, তাঁরা মজা পাচ্ছেন। জার্মান কোচ দেখছেন উন্নতির পথ।

থমাস মুলারদের বিশ্বকাপের পারফরম্যান্স নিয়ে তৈরি হচ্ছে ওয়েব সিরিজ়।

থমাস মুলারদের বিশ্বকাপের পারফরম্যান্স নিয়ে তৈরি হচ্ছে ওয়েব সিরিজ়। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০২২ ১৮:৪৩
Share: Save:

জার্মানির বিশ্বকাপ ব্যর্থতায় যাঁরা খুশি, তাঁদের জন্য আরও আনন্দের খবর। কাতার বিশ্বকাপে জার্মানির পারফরম্যান্স নিয়ে ওয়েব সিরিজ় তৈরি করছে অ্যামাজ়ন প্রাইম। জার্মানির জঘন্য ফুটবলের বিশেষ বিশেষ অংশ তুলে ধরা হবে এই সিরিজ়ে। অ্যামাজ়নের এই প্রচেষ্টাকে স্বাগত জানিয়েছেন জার্মান কোচ হান্সি ফ্লিক।

ফুটবল বিশ্বে জার্মানির সমর্থক যেমন আছে, তেমন বিরোধীর সংখ্যাও কম নয়। ক্রোয়েশিয়াকে গ্রুপের শেষ ম্যাচে ৪-২ গোলে হারালেও জার্মানিকে বিদায় নিতে হয়েছে বিশ্বকাপ থেকে। মাশুল দিতে হয়েছে জাপানের কাছে প্রথম ম্যাচে অপ্রত্যাশিত হারের। এই নিয়ে পর পর দু’টি বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হল চার বারের বিশ্ব চ্যাম্পিয়নদের। ম্যানুয়েল ন্যুয়েরদের জঘন্য ফুটবলে ক্ষুব্ধ জার্মানরা। তবে অনেকেই আনন্দ পেয়েছেন। তাঁদের মুখের হাসি আরও চওড়া করতে পারে একটি ওয়েব সিরিজ়। যাতে দেখানো হবে জার্মানির ফুটবলের বাছাই করা জঘন্য অংশগুলি। সংশ্লিষ্ট সংস্থাটি নতুন এই ওয়েব সিরিজ়ের কথা জানাতেই ফুটবলপ্রেমীদের একাংশের তর সইছে না। সিরিজ়টির নাম দেওয়া হয়েছে, ‘ফ্লাই অন ওয়াল’।

ওয়েব সিরিজ় নিয়ে উৎসাহী এক ফুটবলপ্রেমী বলেছেন, ‘‘ওয়েব সিরিজ়টা দেখার জন্য অপেক্ষা করতে পারছি না। দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া জার্মানির দুরবস্থা দেখার জন্য মুখিয়ে রয়েছি।’’ আর এক ফুটবলপ্রেমী বলেছেন, ‘‘জার্মানি মাত্র ৫মিনিট কাতারে ছিল।’’ এক বলেছেন, ‘‘এই ওয়েব সিরিজ়ের নাম রাখা উচিত শুধু ‘নাথিং।’’’

অ্যামাজ়নের ওয়েব সিরিজ় নিয়ে জার্মানরাও অখুশি নন। তাঁরা মনে করছেন, এই সিরিজ় তাঁদের আগামী দিনে এগিয়ে যেতে সাহায্য করবে। জার্মানির কোচ ফ্লিক বলেছেন, ‘‘অ্যামাজ়নের সঙ্গে আমাদের দীর্ঘ নিবিড় সম্পর্ক। ওরা আমাদের সব সময় সমর্থন করে। আমাদের প্রস্তুতিতে ওরা নানা ভাবে সাহায্য করে। আমাদের ভুলগুলো ধরিয়ে দেয়। বুঝতে পারি কোন কোন জায়গায় উন্নতি করতে হবে। আশা করব ওদের এই প্রচেষ্টা আবার আমাদের শীর্ষে পৌঁছাতে সাহায্য করবে।’’

শুধু মাঠের পারফরম্যান্স নয়, জার্মানির সাজঘরের নানা ঘটনাও তুলে ধরা হবে এই ওয়েব সিরিজ়ে। স্পেনের বিরুদ্ধে জাপানের বিতর্কিত গোলে জয়ের পর জার্মানির ফুটবলারদের প্রতিক্রিয়া তুলে ধরা হচ্ছে এই ওয়েব সিরিজ়ে। বিশ্বকাপের প্রতিটি ম্যাচের আগের এবং পরের জার্মান সাজঘরে ফুটবলাররা কী করছিলেন, তাও দেখা যাবে। হতাশার পাশাপাশি টুকরো টুকরো মজার ঘটনার কোলাজ হবে অ্যামাজ়ন প্রাইমের নতুন ওয়েব সিরিজ়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE