Advertisement
১৫ জুলাই ২০২৪
FIFA World Cup 2022

কী ভাবে উৎসব করবেন মেসিরা, দেশে ফিরলে কী অপেক্ষা করছে আর্জেন্টিনার জন্য

৩৬ বছরের অপেক্ষা শেষ। ফুটবল বিশ্বকাপ নিয়ে মেসিরা ফিরছেন দেশে। মানুষ অপেক্ষা করে রয়েছেন তাঁদের জন্য।

৩৬ বছর পর বিশ্বকাপ জয়ের আনন্দ উদ্‌যাপন করবে আর্জেন্টিনা।

৩৬ বছর পর বিশ্বকাপ জয়ের আনন্দ উদ্‌যাপন করবে আর্জেন্টিনা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২২ ১২:৩২
Share: Save:

আর্জেন্টিনা পৌঁছে সাধারণ মানুষদের সঙ্গে উৎসবে মাতবেন লিয়োনেল মেসিরা। মঙ্গলবারই আর্জেন্টিনা পৌঁছে যাবেন তাঁরা। দেশে কী ভাবে উৎসব পালন করবে বিশ্বকাপজয়ী দল তা ঠিক করে ফেলেছে সে দেশের ফুটবল সংস্থা। ৩৬ বছর পর বিশ্বকাপ জয়ের আনন্দ উদ্‌যাপন করবে আর্জেন্টিনা।

শেষ বার আর্জেন্টিনা যখন বিশ্বকাপ জিতেছিল, সে বার দলের অধিনায়ক ছিলেন দিয়েগো মারাদোনা। দেশের অন্যতম সেরা তারকা তিনি। সেই বিশ্বকাপ আবার আর্জেন্টিনাতে ফিরল ৩৬ বছর পর। এ বার দলের অধিনায়ক লিয়োনেল মেসি। যাঁর তুলনা করা হয় মারাদোনার সঙ্গে। আর্জেন্টিনার ফুটবল সংস্থা টুইট করে জানিয়েছে, “মঙ্গলবার বুয়েনস আইরেসের ওবেলিস্কে গিয়ে উৎসব করবে বিশ্বকাপজয়ী ফুটবল দল। সেখানে উপস্থিত থাকবেন সমর্থকরাও।”

রবিবার ফ্রান্সকে হারিয়ে বিশ্বকাপ জেতে আর্জেন্টিনা। প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে গিয়েছিলেন মেসিরা। পেনাল্টি থেকে গোল করেছিলেন আর্জেন্টিনা অধিনায়ক। ব্যবধান বাড়ান আঙ্খেল দি মারিয়া। সেই দু’টি গোলই দ্বিতীয়ার্ধে শোধ করে দেন ফান্সের কিলিয়ান এমবাপে। অতিরিক্ত সময়ে দু’টি দলই একটি করে গোল করেন। মেসি এবং এমবাপের গোলের সংখ্যা বাড়ে। খেলা গড়ায় টাইব্রেকারে। সেখানে ৪-২ ব্যবধানে ফাইনাল জিতে নেন মেসিরা।

৩৬ বছরের অপেক্ষা শেষ। ফুটবল বিশ্বকাপ নিয়ে মেসিরা ফিরছেন দেশে। মানুষ অপেক্ষা করে রয়েছেন তাঁদের জন্য। মেসি ইতিমধ্যেই নেটমাধ্যমে ছবি দিয়েছেন যে, বিশ্বকাপ নিয়ে তিনি বিমানের মধ্যে। আর্জেন্টিনার অধিনায়কের স্বপ্নপূরণ হয়েছে। তিনি নিজেও এই ট্রফি পাওয়ার জন্য অপেক্ষা করছিলেন দীর্ঘ দিন ধরে। অবশেষে স্বস্তি পেলেন মেসি। সমর্থকরা এ বার অপেক্ষায় তাঁকে দেখার জন্য। বিশ্বকাপজয়ী মেসিকে কাছ থেকে দেখার অপেক্ষায় আর্জেন্টিনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE