Advertisement
১৯ এপ্রিল ২০২৪
FIFA World Cup 2022

বিশ্বকাপ জিতেছে ছেলে, মাঠে নেমে মেসিকে জড়িয়ে ধরলেন মা, লিয়োর উৎসবে সামিল সন্তানরাও

লিয়োনেল মেসির বিশ্বকাপ জয়ের উৎসবে সামিল হল গোটা পরিবার। মা মারিয়া মাঠে নেমে জড়িয়ে ধরলেন তাঁকে। মাঠে নেমে এল তিন ছেলে মাতেও, থিয়াগো ও সিয়াও।

ছেলে বিশ্বকাপ জেতার পরে মাঠে ছুটে এলেন মেসির মা। ছেলেকে জড়িয়ে ধরলেন তিনি।

ছেলে বিশ্বকাপ জেতার পরে মাঠে ছুটে এলেন মেসির মা। ছেলেকে জড়িয়ে ধরলেন তিনি। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২২ ১৬:০১
Share: Save:

কিছু ক্ষণ আগেই বিশ্বকাপ জিতেছেন লিয়োনেল মেসি। সতীর্থ ও দলের সাপোর্ট স্টাফদের সঙ্গে উল্লাস করছেন। বিশ্বকাপ জয়ের আনন্দে বুঁদ তিনি। ঠিক তখনই মাঠে নামলেন মেসির মা সেলিয়া মারিয়া। মাঠের মধ্যে ছেলেকে জড়িয়ে ধরলেন তিনি। মেসির উৎসবে সামিল হল তাঁর তিন ছেলে মাতেও, থিয়াগো ও সিয়াও।

বিশ্বকাপ জেতার পরে গ্যালারিতে পরিবারের দিকে তাকিয়ে কিছু একটা ইশারা করছিলেন মেসি। দেখে মনে হচ্ছিল, তিন ছেলেকে মাঠে ডাকছিলেন তিনি। কিছু ক্ষণ পরেই ছেলেরা চলে যান মাঠে। তবে মাও যে নেমে আসবেন তা ভাবতে পারেননি মেসি। মাকে দেখে তিনি একটু অবাক হয়ে যান। আনন্দে জড়িয়ে ধরেন তাঁকে। বেশ কিছু ক্ষণ মাকে জড়িয়ে ধরে রাখেন মেসি। সেই সময় তাঁর কানে কিছু একটা বলছিলেন মারিয়া।

মেসির তিন ছেলে অবশ্য অনেক ক্ষণ মাঠে ছিল। ট্রফি নিয়ে যখন গোটা দল উল্লাস করছে তখনও তাদের দেখা যায়। শুধু মেসির সন্তানরাই নয়, বাকি ফুটবলারদের সন্তানরাও মাঠে ছিলেন। একটা পরিবারের মতো জয় উপভোগ করছিলেন তাঁরা।

মাঠে স্ত্রী-সন্তানদের সঙ্গে লিয়োনেল মেসি।

মাঠে স্ত্রী-সন্তানদের সঙ্গে লিয়োনেল মেসি। ছবি: রয়টার্স

স্বামী বিশ্বকাপ জেতার পর নিজেকে নিয়ন্ত্রণ করতে পারেননি স্ত্রী আন্তোনেল্লা রোকুজ্জোও। নেটমাধ্যমে তিনি লিখেছেন, “বিশ্ব চ্যাম্পিয়ন। কী ভাবে লিখতে শুরু করব বুঝতে পারছি না। মেসি তোমার জন্য আমরা গর্বিত। কখনও হাল ছাড়তে নেই, ধন্যবাদ এটা শেখানোর জন্য। শেষ পর্যন্ত লড়াই করতে হয়। অবশেষে হল। তুমি বিশ্বচ্যাম্পিয়ন। এত বছর ধরে তুমি কী কষ্ট পেয়েছ, সেটা আমি জানি। এটা পাওয়ার জন্য তুমি কী ভীষণ অপেক্ষা করছিলে জানি। এগিয়ে চলো আর্জেন্টিনা।”

বিশ্বকাপ জেতার পরে সাজঘরে আর্জেন্টিনার উল্লাসে দেখা যায় অচেনা আগ্রাসী মেসিকে। বিশ্বকাপটা কাছছাড়া করতেই চাইছিলেন না আর্জেন্টিনার অধিনায়ক। প্রতিটা মুহূর্তে তাঁকে দেখে মনে হচ্ছিল, কতটা আকুল ছিলেন এই ট্রফির জন্য। সাজঘরে ফিরে ট্রফি নিয়ে উঠে পড়লেন মাঝখানে রাখা টেবিলে। টেবিলে ছড়িয়ে-ছিটিয়ে রাখা ছিল কয়েক বোতল অ্যালকোহলহীন বিয়ার। তার মাঝেই লাফালেন বেশ কিছুক্ষণ। দলের বাকিরা নীচে অধিনায়ককে ঘিরে লাফিয়েই যাচ্ছিলেন। তাঁকে দেখে টেবিলে উঠে পড়েন সতীর্থ লাউতারো মার্টিনেসও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

FIFA World Cup 2022 Lionel Messi Argentina Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE