Advertisement
০৪ ডিসেম্বর ২০২২
Lionel Messi

এটাই শেষ, কাতারের পর আর ফুটবল বিশ্বকাপের মঞ্চে দেখা যাবে না লিয়োনেল মেসিকে

অবসরের পথে লিয়োনেল মেসি? কাতার বিশ্বকাপের পর আর তাঁকে ফুটবল বিশ্বকাপ খেলতে দেখা যাবে না। জানিয়ে দিলেন আর্জেন্টিনার তারকা ফুটবলার। ৩৫ বছরের মেসিকে চার বছর পরের বিশ্বকাপে দেখা যাবে না।

কাতারেই শেষ বিশ্বকাপ খেলবেন লিয়োনেল মেসি।

কাতারেই শেষ বিশ্বকাপ খেলবেন লিয়োনেল মেসি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২২ ২১:২৮
Share: Save:

এ বার অবসরের পথে লিয়োনেল মেসি। কাতার বিশ্বকাপের পর আর তাঁকে ফুটবল বিশ্বকাপ খেলতে দেখা যাবে না। আর্জেন্টিনার এক সাংবাদিককে দেয়াও সাক্ষাৎকারে জানিয়ে দিলেন ৩৫ বছরের মেসি।

Advertisement

আর্জেন্টিনার সাংবাদিক সেবেস্তিয়ান ভিগনোলোকে সাক্ষাৎকার দেন মেসি। সেখানে আর্জেন্টিনার তারকা ফুটবলার বলেন, ‘‘সিদ্ধান্ত নিয়ে নিয়েছি। এটাই আমার শেষ বিশ্বকাপ।’’ তিনি আরও বলেন, ‘‘আমি দিন গুনছি কবে বিশ্বকাপ শুরু হবে। সত্যি বলতে, আমি একটু উত্তেজিত। মনের মধ্যে চলছে যে কী হবে বিশ্বকাপে। এটাই আমার শেষ, কেমন যাবে বিশ্বকাপটা? এক দিকে আমি যেমন বিশ্বকাপে নামার জন্য ছটফট করছি, তেমনই যাতে ভাল খেলতে পারি সেটার জন্য মরিয়া হয়ে উঠছি।’’

আর্জেন্টিনা দল টানা ৩৫টি ম্যাচে অপরাজিত। ২০১৯ সালের পর থেকে এখনও একটি ম্যাচে হারেননি মেসিরা। সেই দলকে নিয়ে আশাবাদী মেসিও। তিনি বলেন, ‘‘আমাদের দল শক্তিশালী। খুব ভাল ছন্দে রয়েছি আমরা। তবে বিশ্বকাপের মঞ্চে যা খুশি তাই ঘটতে পারে। প্রতিটা ম্যাচই খুব গুরুত্বপূর্ণ। বিশ্বকাপের এটাই তো মজা। এখানে সব সময় সেরারা জেতে না। আমি জানি না এ বারের বিশ্বকাপে আর্জেন্টিনা এগিয়ে আছে কি না, তবে এই দলের একটা ইতিহাস আছে। আমার মনে হয় এ বারের বিশ্বকাপে আমাদের থেকেও শক্তিশালী দল রয়েছে।’’

গত বছর কোপা আমেরিকা জিতেছিলেন মেসি। ফাইনালে ব্রাজিলকে হারিয়ে দিয়েছিল তাঁর দল। বিশ্বকাপ যদিও সম্পূর্ণ অন্য একটি প্রতিযোগিতা। যে প্রতিযোগিতায় ২০১৪ সালে ফাইনাল খেলেছিলেন মেসি। কিন্তু সে বার জার্মানির কাছে হেরে গিয়েছিল আর্জেন্টিনা। সেই ফল এ বার বদলাতে চাইবেন মেসি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.